Thank you for trying Sticky AMP!!

অস্ট্রেলিয়ার সাবেক লেগস্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল

কোকেন সরবরাহের অভিযোগে গ্রেপ্তার অস্ট্রেলিয়ার সাবেক লেগ স্পিনার ম্যাকগিল

অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট ক্রিকেটার স্টুয়ার্ট ম্যাকগিলকে আজ গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। তাঁকে গ্রেপ্তারের কারণ হিসেবে জানানো হয়েছে, বাণিজ্যিক মাত্রায় কোকেন সরবরাহ করেছেন তিনি।

সাবেক এই লেগ স্পিনার প্রথম গোয়েন্দা কর্মকর্তাদের নজরে আসেন ২০২১ সালের এপ্রিলে। সে সময় তিনি উত্তর সিডনিতে নিজের অ্যাপার্টমেন্টের বাইরে সশস্ত্র কিছু ব্যক্তির মাধ্যমে অপহৃত হন। ৫২ বছর বয়সী ম্যাকগিল সিডনিতে একটি রেস্তোরাঁর মালিক। নিজের অপহরণ নিয়ে গত বছর তিনি অস্ট্রেলিয়ান রেডিও নেটওয়ার্ক এসইএনকে বলেছিলেন, ‘লোকগুলো আমাকে বিবস্ত্র করেছে, পিটিয়েছে আর হুমকি দিয়েছিল।’

কোকেন সরবারহের অভিযোগে ম্যাকগিলকে গ্রেপ্তার করে্যছে অস্ট্রেলিয়ার পুলিশ

বিষয়টি নিয়ে লম্বা তদন্তের পর পুলিশ নিশ্চিত হয়েছে যে ম্যাকগিলের ওই অপহরণ তাঁর মাদক সরবরাহের সঙ্গে সম্পর্কিত। পুলিশ বলেছে, বাণিজ্যিক মাত্রায় নিষিদ্ধ মাদক সরবরাহের অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে।

অস্ট্রেলিয়ার হয়ে ৪৪টি টেস্ট খেলা ম্যাকগিলকে তুমুল প্রতিভাবান একজন লেগ স্পিনারই মনে করা হতো। কিন্তু তাঁর দুর্ভাগ্য যে অনেকের কাছেই সর্বকালের অন্যতম সেরা লেগ স্পিনার হিসেবে বিবেচিত শেন ওয়ার্নের কারণে আড়ালে পড়ে গিয়েছিলেন। অনেকেই বলেন, ভুল সময়ে জন্মেছিলেন ম্যাকগিল। তবু ৪৪ টেস্টে ২০৮ উইকেট নিয়ে নিজের একটা জায়গা নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটে।

২০২১ সালের ১৪ এপ্রিল ‘অপহৃত’ হয়েছিলেন ম্যাকগিল। অভিযোগ করা হয়েছিল, অপহরণের পর বন্দুকের মুখে ঘণ্টাখানেক আটক করে রাখার সঙ্গে ম্যাকগিলকে মারধরও করা হয়। এক বছর পর আদালতে ভিন্ন দাবি করেছিলেন অভিযুক্ত ব্যক্তিরা। তাঁদের দাবি ছিল, ম্যাকগিলকে অপহরণ করা হয়নি। ম্যাকগিলই বরং মাদক চোরাচালানের ঘটনায় সম্পৃক্ত ছিলেন, স্বেচ্ছায় তাঁদের সঙ্গে গিয়েছিলেন।