Thank you for trying Sticky AMP!!

আউট হয়ে ফিরছেন মুশফিকুর রহিম, সিলেট টেস্টের চতুর্থ দিন

৪ উইকেট হারানোর সেশনে ৩০০ ছাড়িয়ে বাংলাদেশের লিড

লিড বাড়িয়ে নেওয়ার মঞ্চটা প্রস্তুতই ছিল। নাজমুল হোসেনের দারুণ শতকে বাংলাদেশ দল সিলেট টেস্টে বেশ এগিয়ে থেকেই তৃতীয় দিন শেষ করে। ৩ উইকেটে ২১২ রান করা বাংলাদেশ দলের লিড ছিল ২০৫ রান। আজ চতুর্থ দিনের খেলায় নিউজিল্যান্ডকে ম্যাচ থেকে ছিটকে ফেলার সুযোগ ছিল বাংলাদেশের। কিন্তু তা হতে দেয়নি কিউইরা। দিনের প্রথম সেশনেই ৪ উইকেট হারিয়েছে বাংলাদেশ। প্রথম সেশন শেষে বাংলাদেশের রান ৭ উইকেটে ৩০৮, দ্বিতীয় ইনিংসে এগিয়ে ৩০১ রানে। অপরাজিত থেকে মধ্যাহ্নবিরতিতে গেছেন মেহেদী হাসান মিরাজ (৩২) ও নাঈম হাসান (৩)।

Also Read: মুমিনুলও জানেন না সিলেটে কত রান নিরাপদ

নতুন দিনের শুরুটাই ভালো হয়নি বাংলাদেশের। আগের দিন শতক করা নাজমুলকে দিনের দ্বিতীয় ওভারেই হারায় স্বাগতিকেরা। টিম সাউদির লেগ স্টাম্পের বাইরের ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। আগের দিনের ১০৪ রানের সঙ্গে আর মাত্র ১ রান যোগ করতে পেরেছেন তিনি। ১০ চারে সাজিয়েছেন ১৯৮ বলের ইনিংস। তাঁর বিদায়ে ভেঙেছে মুশফিকুর রহিমের সঙ্গে ৯৮ রানের চতুর্থ উইকেট জুটি।

আউট হয়ে ফেরার পথে উইলিয়ামসনের অভিনন্দন পান নাজমুল

বড় হয়নি অভিষিক্ত শাহাদাত হোসেনের ইনিংস। ৪ চারে ১৮ রান করে ড্রেসিং রুমে ফিরে যান তিনি। ইশ সোধির ৭৬তম ওভারে ভুল লাইনে খেলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। তখন দলের রান ৫ উইকেটে ২৪৮। মুশফিকের সঙ্গে এরপর যোগ দেন মেহেদী হাসান মিরাজ। ৩ ওভার পরই নতুন বল নেয় নিউজিল্যান্ড, যা দীর্ঘদেহী কাইল জেমিসনকে কার্যকর করে তোলে, বিশেষ করে মিরাজের বিপক্ষে।

ইনিংস বড় করতে পারেননি শাহাদাত

তবে নতুন বলের সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশ দলের ব্যাটিংয়ে বড় ধাক্কাটা দিয়েছেন এজাজ প্যাটেল। ৮৫তম ওভারে তাঁর স্টাম্প তাক করা বলে ভুল লাইনে খেলে এলবিডব্লিউ হন মুশফিকও। ৭ চারে ১১৬ বলে তিনি করেছেন ৬৭ রান। এরপর উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন নুরুল হাসান। ২৭ বলে ১০ রান করে গ্লেন ফিলিপসের বল ক্রিজ ছেড়ে খেলতে গিয়ে ফিরতি ক্যাচ দিয়েছেন তিনি। অবশ্য চাপের মুখে মিরাজের বুদ্ধিদীপ্ত ব্যাটিং বাংলাদেশের লিডটাকে নিয়ে যায় তিন শর ওপারে।

Also Read: নাজমুলের অধিনায়কত্ব, নাজমুলের ইনিংস কেমন লাগল মুমিনুলের