Thank you for trying Sticky AMP!!

শ্রীলঙ্কার টি–টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা

এবারের আইপিএলে খেলা হচ্ছে না হাসারাঙ্গার

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগমুহূর্তে অবসর ভেঙে টেস্ট দলে ফিরলেও আইসিসির দেওয়া নিষেধাজ্ঞার কারণে খেলতে পারছেন না শ্রীলঙ্কার টি–টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। শাস্তিটা শুধুই আন্তর্জাতিক ক্রিকেটে হওয়ায় আইপিএলে খেলতে কোনো বাধা ছিল না।

কিন্তু বাঁ পায়ের গোড়ালির চোটে পড়ায় আইপিএল থেকে ছিটকেই গেলেন হাসারাঙ্গা। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ‘সানডে টাইমস’কে গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা।

ভিত্তিমূল্য ১ কোটি ৫০ লাখ রুপিতে হাসারাঙ্গাকে কিনেছিল সানরাইজার্স হায়দরাবাদ। দলটি আজ নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামলেও ২৬ বছর বয়সী এই স্পিন অলরাউন্ডার এখনো ভারতে যাননি। নিলামে প্রত্যাশার চেয়ে কম দামে বিক্রি হওয়ায় এবারের আইপিএল থেকে বেশ কজন বিদেশি ক্রিকেটার নিজেদের সরিয়ে নিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

২০২২ সালে হাসারাঙ্গাকে ১০ কোটি ৭৫ লাখ রুপিতে কিনেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলটি গত বছর তাঁকে ছেড়ে দিলে এবার অনেকটা সস্তা দামেই পেয়ে যায় হায়দরাবাদ। অনেকে ধারণা করেছিলেন, হাসারাঙ্গাও হয়তো প্রত্যাশা অনুযায়ী দাম না পাওয়ায় নিজেকে সরিয়ে নিচ্ছেন। কিন্তু আসল কারণটা জানিয়েছেন এলএসসি প্রধান নির্বাহী ডি সিলভা।

‘সানডে টাইমস’কে তিনি বলেছেন, ‘এবারের আইপিএলে সে (হাসারাঙ্গা) অংশ নিচ্ছে না। চিকিৎসকের সঙ্গে দেখা করার পর ওকে জানানো হয়েছে কিছুদিন পুনর্বাসনে থাকতে হবে। ওর গোড়ালিতে ফোলা ভাব আছে।’

বাংলাদেশ সফরে ইনজেকশন নিয়ে খেলেছেন হাসারাঙ্গা

Also Read: নিষেধাজ্ঞা এড়ানোর সঙ্গে হাসারাঙ্গার টেস্টে ফেরার সম্পর্ক নেই, দাবি শ্রীলঙ্কা ক্রিকেটের

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো কদিন আগে জানিয়েছিল, ব্যথানাশক ইনজেকশন নিয়েই বাংলাদেশ সফরে টি–টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলে গেছেন হাসরাঙ্গা। ‘সানডে টাইমস’কেও সেই কথা জানিয়েছেন ডি সিলভা, ‘সে ইনজেকশন নিয়ে খেলে যাচ্ছিল। তবে (টি–টোয়েন্টি) বিশ্বকাপের আগেই সে পুরোপুরি সেরে উঠতে চায়। তাই এবার আইপিএল খেলবে না বলে আমাদের জানিয়েছে।’

শ্রীলঙ্কার আরেক সংবাদমাধ্যম ‘নিউজওয়্যার’ জানিয়েছে, গোড়ালির চিকিৎসা করাতে হাসারাঙ্গা শিগগিরই দুবাইয়ে যাবেন। তবে আইপিএলে তাঁর না খেলা নিয়ে সানরাইজার্স হায়দরাবাদ এখনো কিছু জানায়নি।