Thank you for trying Sticky AMP!!

কেমন করলেন সূর্য, স্যামসনরা?

২০০ রানে জয়ের দিনে পরীক্ষায় পাস না ফেল করলেন সূর্য, স্যামসন, কিষানরা...

পাস না ফেল, ‘পরীক্ষা’য় কেমন করলেন সূর্যকুমার যাদব ও সঞ্জু স্যামসন? স্যামসন ফিফটি পেয়েছেন, নিজের প্রতিভার ঝলক আরও একবার দেখিয়েছেন। কিন্তু সূর্য? টি-টোয়েন্টি ক্রিকেটে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান নিজের সেরাটা কিন্তু দেখাতে পারেননি। ৩০ বলে ৩৫ রানের ইনিংস খেলে হয়তো টেনেটুনে পাস করেছেন। সূর্য ও স্যামসনের এমন ‘পরীক্ষা’র দিনে ভারতের কোনো পরীক্ষাই নিতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

ত্রিনিদাদের তারুবার ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারতের ৩৫১ রানের জবাবে শাই হোপের দল গুটিয়ে গেছে মাত্র ১৫১ রানে। ২০০ রানের বড় জয় দিয়ে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতল ভারত।

Also Read: সূর্যকুমার, স্যামসন কি শেষ সুযোগটাও হারালেন

দ্বিতীয় ওয়ানডের মতো তৃতীয় ও সিরিজ নির্ধারণী ম্যাচেও নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে দল গড়ে ভারত। দ্বিতীয় ওয়ানডের বড় হারেও পরিকল্পনায় কোনো পরিবর্তন আনেনি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এই ম্যাচেও তারা একাদশে রাখে ওপেনার  ঈশান কিষান, স্যামসন ও সূর্যকুমারকে। পুরো সিরিজে ভালো খেলা কিষান এই ম্যাচেও খেলেছেন আক্রমণাত্মক ইনিংস।

২০০ রানের বড় জয় দিয়ে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতল ভারত।

৬৪ বলে ৭৭ রানের ইনিংস খেলে ভালো শুরু এনে দিয়েছেন কিষান। অন্যদিকে শুভমান গিলও ছিলেন দুর্দান্ত। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও গুড়কেশ মোতির বলে ৮৫ রানে আউট হয়েছেন। তবে তিন নম্বরে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি রুতুরাজ গায়কোয়াড়। ফিরেছেন মাত্র ৮ রান করে।

Also Read: ১১৪ রান তাড়া করতে গিয়ে ৫ উইকেট হারিয়ে জিতল ভারত

চার নম্বরে ক্রিজে এসে ৩৯ বলে ৫০ করে বড় ইনিংস খেলার স্বপ্ন দেখান স্যামসন। তবে শেষ পর্যন্ত তাঁর ইনিংস থামে ৪১ বলে ৫১ রানেই। এরপর হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার ক্রিজে এসে কিছুটা সময় নেন। দুজনে মিলে গড়েন ৪৯ বলে ৬৫ রানের জুটি। সূর্য ৩৫ রান করে ফিরে গেলেও ৫২ বলে ৭০ রানে অপরাজিত ছিলেন পান্ডিয়া। শেষ ওভারেই ১৮ রান তোলেন ভারত অধিনায়ক।

৪ উইকেট নিয়েছেন শার্দুল

জবাবে শুরু থেকেই ম্যাচে ছিল ওয়েস্ট ইন্ডিজ। স্কোরবোর্ড ৪০ রান তুলতেই তারা হারায় ৫ উইকেট। ১৫১ রান যে করতে পেরেছে, সেখানে সবচেয়ে বড় অবদান বোলার গুড়কেশ মোতি (৩৪*) আর আলজারি জোসেফের (২৬)। ভারতের হয়ে শার্দূল ঠাকুর নিয়েছেন ৪ উইকেট, মুকেশ কুমার নিয়েছেন ৩টি। ম্যাচসেরা হয়েছেন গিল। আর ৩ ম্যাচে ১৮৪ রান করে সিরিজসেরা কিষান।

দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত খেলা দল হুট করে আবার ভেঙে পড়ায় অধিনায়ক হোপ হতাশ, ‘ কিছুদিন আমরা সেরাদের সঙ্গে প্রতিযোগিতা করি, আবার অন্যদিন চাপে ভেঙে পড়ি। আমাদের এটা নিয়ে কাজ করা উচিত।’

Also Read: বিসিবিকে আসলে কী বলবেন তামিম