Thank you for trying Sticky AMP!!

চতুর্থ দিনের প্রথম সেশন অপরাজিত থেকে কাটিয়েছেন মুমিনুল হক

শ্রীলঙ্কাকে অপেক্ষায় রেখেছেন মুমিনুল

চতুর্থ দিন, প্রথম সেশন
বাংলাদেশ ২য় ইনিংস: ৩৮ ওভারে ১২৯/৭

সিলেট টেস্টে বাংলাদেশ দলের হার কার্যত নিশ্চিত হয়ে গেছে গতকাল শেষ বিকেলেই। শ্রীলঙ্কার ৫১১ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে অবিশ্বাস্য ব্যাটিং ধসে ৩৭ রানে ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। সেখান থেকে মুমিনুল হক ও তাইজুল ইসলামের জুটি অপেক্ষায় রাখে শ্রীলঙ্কাকে।

আজ চতুর্থ দিন সকালের সেশনের তাইজুলকে হারায় বাংলাদেশ। আউট হয়েছেন মেহেদী হাসান মিরাজও। মুমিনুলের সঙ্গে এখন ক্রিজে আছেন শরীফুল ইসলাম। ছোট ছোট জুটিতে প্রথম সেশনটা পার করেছেন মুমিনুল। তিনি অপরাজিত ৪৬ রানে, ৩ রানে ব্যাটিং করছেন শরীফুল। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের রান ৭ উইকেটে ১২৯। জয়ের জন্য এখনো প্রয়োজন ৩৮২ রান।

গতকালের ধাক্কা কিছুটা সামলে নিলেও আজ সকালে তাইজুল বেশিক্ষণ টিকতে পারেননি। ১৬তম ওভারে কাসুন রাজিতার রাউন্ড দ্য উইকেট থেকে করে বলে এলবিডব্লুর ফাঁদে পড়েন ১৫ বলে ৬ রান করা তাইজুল। প্রথম ইনিংসে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান রিভিউ নিলেও কাজে আসেনি সেটি। বাংলাদেশের রান তখন ৫১। সেখান থেকে মেহেদী হাসান মিরাজকে নিয়ে বাংলাদেশের স্কোর ১০০ পার করান মুমিনুল।

মুমিনুল–মিরাজের সপ্তম উইকেটে ওঠে ৬৬ রান

মিরাজের সঙ্গে মুমিনুলের জুটিতে ১০৫ বলে আসে ৬৬ রান। মিরাজের ব্যাট থেকে আসে ৫০ বলে ৩৩ রান, ৬টি চার ছিল তাঁর ইনিংসে। ৩৩তম ওভারে রাজিতার বলে অফ সাইডে ড্রাইভ করতে গিয়ে স্লিপে ক্যাচ তুলে থামেন মিরাজ। তাইজুল ও মিরাজ ফিরলেও এক প্রান্তে মুমিনুল টিকে থেকে বাংলাদেশের নিশ্চিত হার বিলম্বিত করেছেন, অপেক্ষায় রেখেছেন শ্রীলঙ্কানদের।

অবশ্য মধ্যাহ্নবিরতির ঠিক আগের ওভারে বিশ্ব ফার্নান্ডোর বলে শরীফুল স্লিপে ক্যাচ তুললেও তা নিতে পারেননি কামিন্দু মেন্ডিস।

Also Read: সব ছাপিয়ে লিটনের ওই ব্যাখ্যাতীত শট