Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশের বোলিং কোচ ছিলেন হিথ স্ট্রিক

ক্যানসারে আক্রান্ত হিথ স্ট্রিকের অবস্থা সংকটাপন্ন

জিম্বাবুয়ের সর্বকালের অন্যতম সেরা পেসার হিথ স্ট্রিক গুরুতর অসুস্থ। মরণব্যাধি ক্যানসারের সঙ্গে লড়ছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক। বাংলাদেশের বোলিং কোচের দায়িত্বও পালন করেছেন হিথ স্ট্রিক। ২০১৪ থেকে ২০১৬—এই দুই বছর মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেনদের সামলেছেন তিনি।

হিথ স্ট্রিকের শারীরিক অবস্থা নিয়ে এক বিবৃতিতে তাঁর পরিবার জানিয়েছে, ‘হিথ মানসিকভাবে শক্ত আছে। ক্রিকেট মাঠে প্রতিপক্ষের সঙ্গে যেভাবে লড়াই করেছে, একইভাবে সে এই রোগের সঙ্গে লড়াই চালিয়ে যাবে। হিথের পরিবার আশা করছে, আপনারা এটিকে গোপনীয় পারিবারিক বিষয় হিসেবে দেখবেন। পরিবারের এই ইচ্ছাকে সম্মান জানাবেন।’ হিথ স্ট্রিকের শারীরিক অবস্থা নিয়ে নানা ধরনের সংবাদ প্রকাশের পর গতকাল এই বিবৃতি দিয়েছে তাঁর পরিবার।

Also Read: দুর্নীতির দায়ে ৮ বছর নিষিদ্ধ হিথ স্ট্রিক

এর আগে দেশটির সাবেক শিক্ষা, ক্রীড়া, শিল্প ও সংস্কৃতিমন্ত্রী ডেভিড কোল্টার্ট লিখেছেন, ‘আমাদের দেশের সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন হিথ স্ট্রিক খুবই অসুস্থ এবং তাঁর এখন আমাদের প্রার্থনা প্রয়োজন। আমরা সবাই তাঁর এবং তাঁর পরিবারের জন্য প্রার্থনা করছি।’

জিম্বাবুয়ের হয়ে ৬৫ টেস্ট ও ১৮৯টি ওয়ানডে খেলেছেন হিথ স্ট্রিক

স্ট্রিকের শারীরিক অবস্থা নিয়ে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের সঙ্গে কথা বলেছেন জিম্বাবুয়ের বর্তমান অধিনায়ক শন উইলিয়ামস। তিনি বলেছেন,‘হিথের কোলন ও লিভারের ক্যানসার এখন চতুর্থ স্তরে। এখন পর্যন্ত আমি যা জানি, তা হলো, হিথের পরিবারকে দক্ষিণ আফ্রিকায় তাঁর কাছে যাওয়ার জন্য ডাকা হয়েছে এবং আমি আর বিস্তারিত কিছু জানি না।’

Also Read: হিথ স্ট্রিকের অন্য রকম গর্ব

জিম্বাবুয়ের হয়ে ৬৫ টেস্ট ও ১৮৯টি ওয়ানডে খেলেছেন হিথ স্ট্রিক। টেস্টে তাঁর উইকেট ২১৬টি, ওয়ানডেতে ২৩৯টি। ব্যাট হাতেও দুই সংস্করণেই কার্যকর ছিলেন তিনি। টেস্টে তাঁর রান ১ হাজার ৯৯০ আর ওয়ানডেতে তাঁর রান প্রায় ৩ হাজার। আইসিসি দুর্নীতিবিরোধী বিধির কয়েকটি ধারা ভঙ্গের কারণে ২০২১ সালে সব ধরনের ক্রিকেট থেকে তাঁকে আট বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি।