Thank you for trying Sticky AMP!!

রোহিত শর্মা কি টি–টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন?

রোহিত শর্মা চাইলেই আরও বিশ্বকাপ খেলতে পারবেন, বলছেন মুরালি

অনেক দিন ধরেই টি-টোয়েন্টি দলে নেই রোহিত শর্মা। স্পষ্ট করে বললে, গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হারা ম্যাচের পর এ সংস্করণে খেলেননি রোহিত। অনেকেই বলছেন, টি-টোয়েন্টিতে রোহিতের ওপর আর ভরসা রাখছে না ভারত। আবার এটাও শোনা গেছে, সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে মনোযোগ দিতেই টি-টোয়েন্টিতে ছিলেন না রোহিত।

কারণটা যা–ই হোক, রোহিতের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়েও শুরু হয়েছে নতুন আলোচনা। রোহিত আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে আদৌ খেলবেন কি না, এমন আলোচনা চলছে। এরই মধ্যে সংবাদ সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে ভারতের একাধিক সংবাদমাধ্যম এমন খবরও দিয়েছে যে টি-টোয়েন্টিতে আর খেলবেন না রোহিত। শ্রীলঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন অবশ্য মনে করেন, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত খেলবেন।

Also Read: ‘পৃথিবীর সবচেয়ে দুর্ভাগা ব্যক্তি রোহিত’

রোহিতের অবর্তমানে ভারতকে বেশির ভাগ সময় নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া। ব্যাপারটা এমন নয় যে ভারত এ সময়ে তুলনামূলক দুর্বল দলের বিপক্ষে খেলছে। ভারত গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের মতো দলের বিপক্ষে সিরিজ খেলেছে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতের হয়ে টি-টোয়েন্টিতে ইনিংসের উদ্বোধন করেছেন ঋষভ পন্ত, ঈশান কিষান, শুবমান গিল, যশস্বী জয়সোয়াল ও রুতুরাজ গায়কোয়াড়। তাঁদের মধ্যে অনেকেই বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার দৌড়ে আছেন ভালোভাবেই। তাই প্রশ্নটা উঠছে জোরেশোরেই।
মুরালি অবশ্য বলছেন, কোহলির মতো ফিটনেসে গুরুত্ব দিলেই খেলতে পারবেন রোহিত।

নিজের বায়োপিক ‘৮০০’-এর অনুষ্ঠানে গিয়ে মুরালিধরন বলেছেন, ‘রোহিতের ওয়ানডে বিশ্বকাপের পারফরম্যান্স দেখুন। রোহিত দারুণ শুরু এনে দিয়েছে, যে স্ট্রাইক রেটে রোহিত ব্যাটিং করেছে, রোহিত ব্যর্থ হয়নি। আর রোহিতের বয়স মাত্র ৪০, খুব বেশি নয়। সে চাইলে আরও একটা বিশ্বকাপ খেলতে পারে, যদি কোহলির মতো সে ফিটনেস নিয়ে কাজ করে।’

Also Read: রোহিত-কোহলিদের মোদি, ‘দয়া করে তোমরা হাসো, পুরো দেশ তোমাদের দেখছে’

মুরালি যোগ করেছেন, ‘বিশ্বকাপে রোহিত ব্যাটিং করেছে ১৩০ স্ট্রাইক রেটে। যেটা টি-টোয়েন্টিতেও ভালো। রোহিত অভিজ্ঞ ক্রিকেটার। ৩৫-এর পর শুধু আপনাকে ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করতে হয়। যদি ইচ্ছা থাকে, সে খেলবে। আমার মনে হয়, রোহিত অবশ্যই আরও একটা বিশ্বকাপ খেলবে। এটা তার মাথায় আছে।’

সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপে ভারতকে দুর্দান্ত শুরু এনে দিয়েছেন রোহিত

ক্যারিয়ারে ১৪৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা রোহিত এ সংস্করণে বিরাট কোহলির পর দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক (৩৮৫৩)। ক্যারিয়ারে ১৩৯.২৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করা রোহিতের আছে ৪টি শতক।

Also Read: আন্তর্জাতিক টি-টোয়েন্টি কি আর খেলবেন না রোহিত