Thank you for trying Sticky AMP!!

শতকের পর আরিফুল ইসলাম। আজ ব্লুমফন্টেইনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে

আরিফুলের শতকে যুক্তরাষ্ট্রকে ২৯২ রানের লক্ষ্য বাংলাদেশের

ভারতের কাছে নিজেদের প্রথম ম্যাচে হেরে যাওয়ার পর আয়ারল্যান্ডের বিপক্ষে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দল। ‘এ’ গ্রুপে শীর্ষ তিন দলের মধ্যে থেকে এবারের অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপের সুপার সিক্সে ওঠার লক্ষ্যে আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নেমেছেন বাংলাদেশের যুবারা।

সেই লক্ষ্যে ম্যাচের প্রথম ইনিংস শেষে তাঁরা অনেকটাই এগিয়ে গেছেন বলা যায়। আরিফুলের সেঞ্চুরিতে পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা যুক্তরাষ্ট্রকে ২৯২ রানের লক্ষ্য দিয়েছে মাহফুজুর রহমানের দল।

বাংলাদেশের যুবাদের শুরুটা অবশ্য অতটা ভালো ছিল বলা যাবে না। টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২৯ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দল। ২৮ বলে ১৩ রানে আউট হয়ে ফেরেন আদিল বিন সিদ্দিক। ২৩ ওভারের মধ্যে দলকে ৯৪ রানে রেখে ফিরে যান আশিকুর রহমান (৪৫ বলে ২৭) ও মোহাম্মদ রিজওয়ানও (৪০ বলে ৩৫)।

৪৪ রান করেছেন আহরার আমিন

এরপর অবশ্য বাংলাদেশের বিপদ বাড়তে দেননি আরিফুল। ১০৩ বলে ৯ চারে ১০৩ রান করে আউট হয়েছেন তিনি। এর আগে চতুর্থ উইকেটে আহরার আমিনের সঙ্গে ১১৫ বলে ১২২ রানের জুটি গড়েন আরিফুল। জুটি ভাঙে ৪৯ বলে ২ চার ও ১ ছয়ে আহরার ৪৪ রান করে আউট হয়ে ফিরলে।

Also Read: আইরিশদের হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়

স্কোরবোর্ডে আর ২১ রান যোগ হতেই আউট হয়ে ফেরেন আরিফুলও। দলের রান তখন ৫ উইকেটে ২৩৭। এরপরও ৫০ ওভারে বাংলাদেশের যুবারা যে ৭ উইকেটে তিন শর কাছাকাছি রান তুলতে পেরেছেন, এতে অবদান শিহাব জেমসের ১৭ বলে ২টি করে চার ও ছয়ে ৩১ এবং পারভেজ জীবনের ৭ বলে অপরাজিত ১৩ রানের দুটি ইনিংসের।

৩ উইকেট নিয়েছেন যুক্তরাষ্ট্রের আরিয়া গার্গ

যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামার আগে ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ছিল বাংলাদেশ। শীর্ষে থাকা ভারতের পয়েন্ট সমান ম্যাচে ৪। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ছিল আয়ারল্যান্ড। একটি ম্যাচ খেলে কোনো পয়েন্টই পায়নি যুক্তরাষ্ট্র।