Thank you for trying Sticky AMP!!

পার্থ টেস্টের প্রথম ইনিংসে ১৬৪ রানের ইনিংস খেলেন ডেভিড ওয়ার্নার

ওয়ার্নারের ১৬৪ রানেও সন্তুষ্ট নন জনসন, বললেন রান পেয়েছে ভাগ্যগুণে

পার্থ টেস্টের প্রথম ইনিংসে ১৬৪ রান করেও মিচেল জনসনকে সন্তুষ্ট করতে পারলেন না ডেভিড ওয়ার্নার। দুই সপ্তাহ আগে ওয়ার্নারের ফর্ম নিয়ে জনসন যে সমালোচনা করেছিলেন, সেটি এখনো বহাল বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার।

তাঁর মতে, পাকিস্তানের বিপক্ষে পার্থ টেস্টের প্রথম ইনিংসে ভাগ্যগুণে রান পেয়েছেন ওয়ার্নার। যার ‘প্রমাণ’ হিসেবে দ্বিতীয় ইনিংসে ওয়ার্নারের রান না পাওয়ার প্রসঙ্গ টেনেছেন তিনি।

চলতি মাসের শুরুতে ক্রিকেট অস্ট্রেলিয়া পাকিস্তানের বিপক্ষে পার্থ টেস্টের দল ঘোষণা করলে সেখানে ওয়ার্নারকে রাখা নিয়ে অসন্তোষ জানান জনসন। ওয়েস্ট অস্ট্রেলিয়ানে লেখা কলামে ক্ষোভ প্রকাশ করে তিনি লেখেন, ফর্মহীন এবং ‘স্যান্ডপেপার কেলেঙ্কারি’তে জড়িত ওয়ার্নারকে কেন ‘নায়কোচিত’ বিদায় দেওয়া হচ্ছে। ৩৭ বছর বয়সী ওয়ার্নার আগেই ঘোষণা দিয়ে রেখেছেন, পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্ট খেলে এই সংস্করণ থেকে বিদায় নিতে চান।

জনসনের কলামটি প্রকাশের পর এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি। এ নিয়ে রিকি পন্টিং, মাইকেল ক্লার্ক, টিম পেইনের মতো সাবেক অধিনায়কেরা সরব হলে অস্ট্রেলিয়ার ক্রিকেটাঙ্গনে তোলপাড় ওঠে। এসবের মধ্যেই ১৪ ডিসেম্বর পার্থ টেস্ট খেলতে নেমে প্রথম দিনই ওয়ার্নার ২১১ বলে ১৬৪ রানের ইনিংস খেলেন। ১২৫ বলে টেস্ট ক্যারিয়ারের ২৬তম শতকটি স্পর্শ করার পর ওয়ার্নারের উদ্‌যাপনে ছিল ‘চুপ’ করানোর ভঙ্গিমা। যার মূল লক্ষ্য যে রেডিও ধারাভাষ্য দিতে মাঠে আসা জনসনই ছিলেন, সেটি বোঝা যাচ্ছিল সহজে।

Also Read: জনসনকে যেভাবে চুপ করতে বললেন ওয়ার্নার ও তাঁর স্ত্রী

প্রথম ইনিংসে দেড় শ ছাড়ানো রান করলেও টেস্টের তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ওয়ার্নার কোনো রান করতে পারেননি।

ওয়ার্নার দ্বিতীয় ইনিংসে ব্যর্থ হওয়ার পর জনসন ওয়েস্ট অস্ট্রেলিয়ানে লেখা নতুন কলামে আবারও পুরোনো কথার পুনরাবৃত্তি করেছেন। বাঁহাতি এ ওপেনার প্রথম ইনিংসেও ব্যর্থ হতে পারতেন বোঝাতে গিয়ে জনসন লিখেছেন, ‘পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে শুরুর দিকে ভাগ্যের ছোঁয়া পেয়েছে ওয়ার্নার। তখন ম্যাচটা তার পক্ষে-বিপক্ষে দুই দিকেই যাওয়ার মতো ছিল। সে সেটা (ভাগ্য) কাজে লাগিয়ে ১৬৪ রান তুলেছে। প্রথম ইনিংসে সে যেটা করেছে, সেটার জন্যই কিন্তু টাকা পায়। এরপর দ্বিতীয় ইনিংসে শূন্য রানেই আউট হয়ে গেছে।’

পার্থ টেস্টের প্রথম দিনে শতক পূর্ণ করার পর ওয়ার্নারের উদ্‌যাপন

প্রথম ইনিংসে শতকের পর ওয়ার্নারের উদ্‌যাপনের দিকেও ইঙ্গিত করেছেন জনসন। বিষয়টি টানতে গিয়ে লিখেছেন, ‘ওয়ার্নার হয়তো তাঁর ফর্মের সমালোচনা গায়ে মাখে না বলতে পারে। কিন্তু তাঁর প্রথম ইনিংসের পারফরম্যান্সেই দেখিয়েছে এসবে সে অবশ্যই তাড়না অনুভব করে। ওয়ার্নার কিন্তু নিজেকে প্রকাশ করতে গিয়ে সে রকমই পরিবেশ তৈরি করেছে।’

Also Read: বাইরের কথায় কান দেন না ওয়ার্নার

দীর্ঘদিন রানের মধ্যে না থাকা ওয়ার্নারকে বাদ দেওয়ার যে দাবি জনসন জানিয়েছিলেন, সেটি এখনো একই বলে লিখেছেন তিনি, ‘কয়েক সপ্তাহে আমি যে মতামত দিয়েছিলাম, সেটি এখনো সঠিক বলে মনে করি। গত গ্রীষ্মের এক দ্বিশতক ছাড়া প্রায় তিন বছর ধরে সে রান করেনি। আরেকটা ব্যাপার হচ্ছে এবারের গ্রীষ্মের লড়াই কিছুটা সহজ। পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার সহজে জেতার কথা। কিছু নতুন খেলোয়াড়কে সুযোগ দেওয়া যেত। কারণ, পরের দুই গ্রীষ্মে ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জে পড়তে হবে।’