Thank you for trying Sticky AMP!!

ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার

তবু অধিনায়ক থাকতে চান বাটলার

ইংল্যান্ড ও জস বাটলারের জন্য ভুলে যাওয়ার মতো একটি বিশ্বকাপই কাটছে এবার। শিরোপা ধরে রাখার স্বপ্ন নিয়ে ভারতে পা রাখা ইংল্যান্ড দল এখন পর্যন্ত খেলা ৮ ম্যাচে মাত্র ২টি জয় পেয়েছে। পাকিস্তানের বিপক্ষে আগামী পরশু তারা এবারের বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচটি খেলতে নামবে। লক্ষ্য থাকবে আটে থেকে টুর্নামেন্ট শেষ করে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নেওয়ার।

গতকাল পুনেতে নেদারল্যান্ডসকে ১৬০ রানে হারিয়ে আটে থেকে বিশ্বকাপ শেষ করার সম্ভাবনা বেড়েছে ইংলিশদের। কিন্তু বড় ব্যবধানে জয় পাওয়া ম্যাচেও অধিনায়ক বাটলার ছিলেন অনুজ্জ্বল। মাত্র ৫ রান করে আউট হয়েছেন তিনি। এই বিশ্বকাপে সব মিলিয়ে ৮ ইনিংসে ১৪ গড়ে বাটলারের রান মাত্র ১১১।

Also Read: ‘সাদা বলের ক্রিকেট সবাইকে শিখিয়ে ইংল্যান্ড নিজেই খেলা ভুলে গেছে’

ইংল্যান্ড দলে এই বিশ্বকাপে এমন আনন্দের মুহূর্ত খুব বেশি আসেনি

বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়ক বাটলারকে নিয়ে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কর্তারা করবেন ‘ময়নাতদন্ত’। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ সামনে রেখেছে কাল ভারতে পৌঁছেছেন ইসিবির ক্রিকেট পরিচালক রব কি।

বাটলার জানেন, তাঁকে অনেক প্রশ্নের সম্মুখীন হতে হবে। অন্যদিকে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার আর ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই মনে করছেন, সাদা বলের ক্রিকেটে দলটিতে অনেক সংস্কার প্রয়োজন। বিশেষ করে নেতৃত্বে বদল আনাটা জরুরি হয়ে পড়েছে।

Also Read: ইংল্যান্ডের বাজে পারফরম্যান্সের কারণ হিসেবে স্টোকস বললেন, ‘আমরা জঘন্য’

কাল নেদারল্যান্ডসের বিপক্ষে ইংল্যান্ডের জয়ের পর সংবাদ সম্মেলনে এসব নিয়ে কথা বলতে হয়েছে বাটলারকে। সবকিছু জেনেও ইংল্যান্ডের অধিনায়কের পদে আরও কিছুদিন থাকার ইচ্ছার কথা বলেছেন বাটলার, ‘আমি (অধিনায়কত্ব) চালিয়ে যেতে চাই। জানি, রব কি আজই (গতকাল) ভারতে পৌঁছেছেন। তাঁর সঙ্গে আমাদের কথা হয়েছে।’

Also Read: ইংল্যান্ডের ‘সেই একই পুরোনো গল্পে’ হতাশ অধিনায়ক বাটলার