Thank you for trying Sticky AMP!!

পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে পেশাদার ক্রিকেটে ফিরেছেন ঋষভ পন্ত

উপভোগের মন্ত্র নিয়ে দেড় বছর পর ফিরলেন পন্ত

আইপিএলে ঋষভ পন্তের অভিষেক হয়েছিল ২০১৬ সালে, দিল্লিতে গুজরাট লায়নসের বিপক্ষে। তবে ক্যারিয়ার শেষে অভিষেকের অনুভূতি নিয়ে পন্তের মনে গেঁথে থাকবে হয়তো আজকের দিনটিই।

মৃত্যুর মুখ থেকে বেঁচে ফেরা ভারতীয় এই ক্রিকেটারের আজ ‘দ্বিতীয় অভিষেক’ হয়েছে আইপিএলে। যে অভিষেককে করতালিতে স্বাগত জানিয়েছে দিল্লি ক্যাপিটালস তো বটেই, প্রতিপক্ষ পাঞ্জাব কিংসের সমর্থকেরাও।

২০২২ সালের ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় প্রাণহানির শঙ্কায় পড়েছিলেন পন্ত। প্রাণে বেঁচে গেলেও একটা পর্যায়ে মনে হয়েছিল পা কেটে ফেলতে হবে। তবে সব শঙ্কা আর অনিশ্চয়তা কাটিয়ে পন্ত আবারও খেলার মাঠে। পুরো ২০২৩ সাল মাঠের বাইরে কাটানোর পর পেশাদার ক্রিকেটে ফিরলেন আইপিএলে দলের প্রথম ম্যাচ দিয়ে। সেটাও অধিনায়ক হিসেবেই।

টসে জিতে আগে ব্যাটিংই নিতে চেয়েছিলেন পন্ত। পরে টসে না জিতলেও সেটাই পেয়েছেন। পাঞ্জাব অধিনায়ক শিখর ধাওয়ান ফিল্ডিং বেছে নিলে পন্ত সম্প্রচার ক্যামেরার সামনে বলেন, ‘আমি ব্যাটিংই চেয়েছিলাম। উইকেট কিছুটা ধীরগতির মনে হচ্ছে।’ প্রায় দেড় বছর পর মাঠে নামা পন্ত ম্যাচের ওই সময়টুকুকে অভিহিত করেছেন ‘আবেগপ্রবণ’ বলে, ‘এটা আমার জন্য আবেগপ্রবণ মুহুর্ত। খেলাটা উপভোগ করতে চাই। এর বেশি কিছু ভাবছি না।’

Also Read: ‘বিশ্বমান’–এর মোস্তাফিজ চেন্নাই-অভিষেকে যেভাবে সফল

দিল্লি-পাঞ্জাব ম্যাচটি হচ্ছে আইপিএলের নতুন ভেন্যু মহারাজা যদাবিন্দ্র সিং ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। পাঞ্জাবের মুলানপুরে অবস্থিত স্টেডিয়ামটি আইপিএলের ৩৬তম ভেন্যু।

আইপিএলের ৩৬তম ভেন্যু হিসেবে অভিষেক হয়েছে মুলানপুর স্টেডিয়ামের

আগে ব্যাট করা দিল্লির হয়ে ওপেনিং করেছেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। চার নম্বরে নেমে ১৩ বলে ১৮ রান করেন তিনি। ম্যাচে উইকেটকিপিংও করবেন পন্ত।