Thank you for trying Sticky AMP!!

পাকিস্তান অধিনায়ক বাবর আজম

ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত বাবরই পাকিস্তানের অধিনায়ক

কিছুদিন ধরেই বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে চলছে নানা আলোচনা–সমালোচনা। সাবেক ক্রিকেটারদের অনেকেই বাবরকে নেতৃত্ব ছেড়ে ব্যাটিংয়ে মনোযোগ দিতে বলেছেন। এর আগে পিসিবি সভাপতি নাজাম শেঠিও ঘোষণা দিয়ে জানান, বাবর শুধু নিউজিল্যান্ড সিরিজেই অধিনায়ক থাকছেন।

যদিও পরবর্তী সময়ে বিভিন্ন সাক্ষাৎকারে নাজাম শেঠি অধিনায়ক বাবরকে সমর্থন দেন এবং বলেন, পাকিস্তান জয়ের ধারায় থাকলে বাবরকে অধিনায়কত্বের পদ থেকে সরানো হবে না। তবে চূড়ান্ত সিদ্ধান্ত পাকিস্তান দলের পরিচালক মিকি আর্থারের সঙ্গে কথা বলে নেবেন বলেও জানান পিসিবি সভাপতি।

Also Read: বাবর নয় শাহিনকে টি–টোয়েন্টি অধিনায়ক চান আকিব জাভেদ

এবার দায়িত্ব নেওয়ার পর বাবরের অধিনায়কত্ব নিয়ে নাকি সবুজসংকেত দিয়েছেন আর্থার। ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, এখন অন্তত এ বছরের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তান ক্রিকেট দলের দায়িত্বে থাকছেন বাবর। শিগগির আসছে আনুষ্ঠানিক ঘোষণাও।

বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে চলছে নানা আলোচনা–সমালোচনা

সম্প্রতি সংক্ষিপ্ত এক সফরে পাকিস্তানে এসেছেন আর্থার। সফরকালে আর্থার শেঠির সঙ্গে বৈঠকও করেছেন। যেখানে তিনি বাবরকে অধিনায়ক রাখার পক্ষে নিজের ভোট দিয়েছেন। আর্থারের বিশ্বাস, পাকিস্তান দলকে সঠিক পথে পরিচালনা করার সক্ষমতা বাবরের আছে। তাই এ মুহূর্তে তিনি অধিনায়ক পরিবর্তনের কোনো কারণ দেখছেন না। শেঠিও নাকি আর্থারের এই প্রস্তাবকে অনুমোদন দিয়েছেন।

Also Read: রেকর্ড গড়ার দিন ‘সেরা ক্যাচের’ পুরস্কার না পেয়ে রাগ ধোনির

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সূত্র সংবাদমাধ্যমটিকে জানিয়েছে, বৈঠকে বাবর আজমের বিকল্প কে হবেন, তা নিয়েও বেশ আলোচনা হয়েছে। কিন্তু সেখানে বাবরের স্থলাভিষিক্ত হওয়ার মতো যোগ্য কাউকে খুঁজে পাননি তাঁরা। শেষ পর্যন্ত তাই বাবরকে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে রাখার সিদ্ধান্তের মধ্য দিয়ে শেষ হয়েছে বৈঠকটি।

Also Read: বাবরকে নেতৃত্ব থেকে সরাতে চাওয়া নিয়ে যা বললেন আফ্রিদি

পাশাপাশি বৈঠকে বিশ্বকাপে পাকিস্তানের সম্ভাবনা নিয়েও কথা হয়েছে। যেখানে আর্থার শেঠিকে বলেছেন, পাকিস্তানের এই দলের বিশ্বকাপ জেতার সক্ষমতা আছে। এই দলে বেশ কয়েকজন ম্যাচ জেতানোর মতো খেলোয়াড় আছে বলেও মন্তব্য করেছেন আর্থার।

Also Read: বাবরকে অধিনায়কত্ব ছাড়তে বললেন শোয়েব মালিক