Thank you for trying Sticky AMP!!

পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে পেশাদার ক্রিকেটে ফিরেছেন ঋষভ পন্ত

পন্তের ফেরার ম্যাচে পাঞ্জাবের কাছে হার দিল্লির

ঋষভ পন্তের দ্বিতীয় অভিষেক কিংবা দ্বিতীয় ইনিংস বলা যায়। মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরে প্রায় দেড় বছর পর আজ পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরেছেন। তবে ইনিংসটা বড় করতে পারেননি। করেছেন ১৩ বলে ১৮ রান। তবে এর মধ্যেই পুরোনো পন্তের ছোঁয়া দেখা গেছে। তাঁর ফেরার দিনে অবশ্য জিততে পারেনি দিল্লি ক্যাপিটালস। দিল্লির ১৭৫ রান পাঞ্জাব টপকে গেছে ৪ উইকেট আর ৪ বল হাতে রেখে।

১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাঞ্জাবকে ভালো শুরু এনে দেন শিখর ধাওয়ান ও জনি বেয়ারস্টো। গড়েন ১৯ বলে ৩৪ রানের জুটি। ইশান্ত শর্মার বলে ২২ রান করে শিখর আর বেয়ারস্টো ৯ রানে রানআউট হয়ে ফিরলেও পাঞ্জাবের পরের ব্যাটসম্যানদের বড় চাপ নিতে হয়নি। ইমপ্যাক্ট সাব হয়ে নেমে প্রবশিমরান সিং করেছেন ১৭ বলে ২৬ রান। ৪ নম্বরে নেমে স্যাম কারেন ব্যাটিং করেন পরিস্থিতির চাহিদা মিটিয়ে।

Also Read: ‘বিশ্বমান’–এর মোস্তাফিজ চেন্নাই-অভিষেকে যেভাবে সফল

৩৯ বলে ৫০ ছোঁয়া এই ইংলিশ অলরাউন্ডার আউট হন ৪৭ বলে ৬৩ রান করে। তাঁকে যোগ্য সঙ্গ দেন আরেক ইংলিশ অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। ইনিংসের ১২তম ওভারে ক্রিজে এসে তিনি খেলেছেন ২১ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস। ইনিংসের ১৯তম ওভারে খলিল আহমেদ পরপর দুই বলে কারেন আর শশাঙ্ক সিংকে আউট করলেও ম্যাচের ফলে প্রভাব ফেলেনি।

২১ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস খেলেছেন লিয়াম লিভিংস্টোন

পন্ত যখন ক্রিজে আসেন, ৮ ওভারে দিল্লির রান ৭৪। দিল্লিকে এমন ভালো শুরু এনে দিয়ে যান ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। দুই অস্ট্রেলিয়ান ওপেনিংয়ে জুটিতে গড়েন ২০ বলে ৩৯ রানের জুটি। এরপর শাই হোপের সঙ্গে ওয়ার্নারের জুটি টেকে ২৮ বল, রান ওঠে ৩৫। ওয়ার্নার করেন ২১ বলে ২৯। পন্ত ক্রিজে এসেই স্পিনার হারপ্রিত ব্রারের প্রথম বলে কাট খেলার চেষ্টা করেন, তবে ব্যাটে বল লাগেনি।

পন্ত প্রথম বাউন্ডারি পান রাহুল চাহারের বলে, যদিও সেটা মিড উইকেটে হার্শাল প্যাটেল ক্যাচ মিস করেন বলে। এরপর হার্শালের বলে আরেকটি চার মারেন তিনি। পরে আউটও হন হার্শালের বলে। ১৯ ওভার পর্যন্ত দিল্লির রান ছিল ১৪৯। তবে শেষ ওভারে হার্শালের ছয় বল থেকে ২৫ রান তোলেন অভিষেক পোরেল। তাতেই লড়াই করার মতো পুঁজি পায় দিল্লি।

দিল্লি-পাঞ্জাব ম্যাচটি হয়েছে আইপিএলের নতুন ভেন্যু মহারাজা যদাবিন্দ্র সিং ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। পাঞ্জাবের মুলানপুরে অবস্থিত স্টেডিয়ামটি আইপিএলের ৩৬তম ভেন্যু।

Also Read: মুম্বাই, চেন্নাই...আইপিএলের শিরোপা দৌড়ে স্মিথ–স্টেইন–ইরফানরা এগিয়ে রাখছেন যে দলকে