Thank you for trying Sticky AMP!!

বিশ্বকাপে ভারত–পাকিস্তান ম্যাচ সামনে রেখে দুই দলের সমর্থকদের উন্মাদনা এখন তুঙ্গে

ভারত–পাকিস্তান ম্যাচে সমর্থকদের ‘ভুল করে বিপদে’ না পড়ার আহ্বান

ভারত-পাকিস্তান ম্যাচ বরাবরই রোমাঞ্চের বারুদে ঠাসা। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই যদি হয় বিশ্বকাপের মঞ্চে, তাহলে তো কথাই নেই। ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা পৌঁছে যায় তুঙ্গে। সমর্থকদের বাড়তি আগ্রহের কেন্দ্রবিন্দু এখন আহমেদাবাদ। শনিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই যে মর্যাদার লড়াইয়ে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

১০ গুণ বেশি ভাড়া দিতে চেয়েও আহমেদাবাদে থাকার হোটেল পাচ্ছেন না কেউই। নগরীর হোটেলগুলোর বুকিং শেষ সেই জুলাইয়ে। হোটেলে কক্ষ না পেয়ে ক্রিকেটপ্রেমীরা হাসপাতালে পর্যন্ত বুকিং দিয়েছেন। স্বাভাবিকভাবেই এ ম্যাচের টিকিটও অনেক আগেই শেষ হয়ে গেছে। একটি টিকিটের দাম কালোবাজারে ৫৭ লাখ রুপি পর্যন্ত উঠেছে। ১ লাখ ৩২ হাজার টিকিট বিক্রির পরও দর্শকদের চাহিদা না মেটায় বাড়তি ১৪ হাজার টিকিট ছেড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এবার সুখবর দিল ভারতের পশ্চিমাঞ্চল রেলওয়ে। কোহলি-বাবরদের লড়াই দেখতে যাত্রীরা যাতে নির্বিঘ্নে মুম্বাই থেকে আহমেদাবাদে যেতে পারেন, এ জন্য একজোড়া দ্রুতগতির বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে। যেটার বুকিং শুরু হয়েছে আজ বৃহস্পতিবার।
টুইটারে এক পোস্টে এটিকে ‘ক্রিকেট-পাগলদের জন্য উপহার’ উল্লেখ করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

সংস্থাটি লিখেছে, ‘সমর্থকেরা ভুল করে বিপদে পড়বেন না! ১৪ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচে ক্রিকেট সমর্থকদের অতিরিক্ত ভিড় দূর করতে পশ্চিমাঞ্চল রেলওয়ে মুম্বাই ও আহমেদাবাদের মধ্যে দুটি বিশেষ ট্রেন চালাবে। বুকিং দেওয়া যাবে ১২ অক্টোবর থেকে।’

মুম্বাই ভারতের বৃহত্তম শহর ও দেশটির মহারাষ্ট্র রাজ্যের রাজধানী। আর আহমেদাবাদের অবস্থান মহারাষ্ট্রের পার্শ্ববর্তী রাজ্য গুজরাটে। রেলপথে মুম্বাই থেকে আহমেদাবাদের দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার। ‘সুপারফাস্ট’ ট্রেনে শহর দুটিতে যাতায়াত করতে সময় লাগে আট ঘণ্টা।

Also Read: ভারত–পাকিস্তান ম্যাচের ভুয়া টিকিট ৩ লাখে বিক্রি, আটক ৪

মুম্বাইয়ে বসবাসরত যেসব ক্রিকেটপ্রেমী ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট পেয়েছেন, তাঁরা আগামীকাল শুক্রবার রাতে বিশেষ ট্রেনে আহমেদাবাদে রওনা দিতে পারবেন। বিশেষ ট্রেনেই মুম্বাই ফিরতে চাইলে আহমেদাবাদ ছাড়তে হবে আগামী রোববার ভোরে। রেলের সূচি অনুযায়ী, সেদিন দুপুরে মুম্বাইয়ে পৌঁছার কথা ট্রেনটির।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। এখানেই ১৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত–পাকিস্তান

বিশেষ ট্রেনের 🚉 বিস্তারিত

ট্রেন নম্বর ০৯০১৩ 🚆 বাংলাদেশ সময় আগামীকাল ১৩ অক্টোবর শুক্রবার রাত ১০টায় মুম্বাই কেন্দ্রীয় রেলস্টেশন ছেড়ে যাবে। আহমেদাবাদ স্টেশনে পৌঁছাবে ১৪ অক্টোবর শনিবার সকাল ছয়টায়।

ট্রেন নম্বর ০৯০১৪ 🚆 বাংলাদেশ সময় ১৫ অক্টোবর রোববার ভোররাত ৪টা ৩৯ মিনিটে আহমেদাবাদ স্টেশন ছেড়ে যাবে। মুম্বাই কেন্দ্রীয় রেলস্টেশনে পৌঁছাবে ওই দিন দুপুর ১২টা ৪০ মিনিটে।

বুকিং শুরু 🚆 আজ ১২ অক্টোবর বৃহস্পতিবার থেকে।

Also Read: ভারত–পাকিস্তান ম্যাচে থাকবে ১১ হাজার নিরাপত্তারক্ষী