Thank you for trying Sticky AMP!!

উইকেটকিপার–ব্যাটসম্যান ঋষভ পন্ত

ওয়ানডে বিশ্বকাপে খেলতে পারবেন না পন্ত, বিকল্প কে

কবে মাঠে ফিরতে পারবেন ঋষভ পন্ত? ঘরের মাঠে বিশ্বকাপটা খেলতে পারবেন তো? বোধ হয় না। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, জানুয়ারির আগে মাঠে ফেরার কোনো সম্ভাবনা নেই পন্তের।

আগামী বছরের শুরুতে মাঠে ফেরাটাও কঠিন হয়ে যাবে তাঁর জন্য। তাতে সেপ্টেম্বরে হতে যাওয়া এশিয়া কাপ ও এরপর ঘরের মাঠে অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন এই উইকেটকিপার–ব্যাটসম্যান।

Also Read: গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ঋষভ পন্ত

দিল্লি-দেরাদুন মহাসড়কে গত বছরের ডিসেম্বরে ভয়ংকর গাড়ি দুর্ঘটনার শিকার হন পন্ত। দুর্ঘটনায় হাঁটুর মূল তিনটি লিগামেন্টই ছিঁড়ে যায় এই উইকেটকিপার-ব্যাটসম্যানের। এরপর কয়েক দফা চিকিৎসকের ছুরি-কাঁচির নিচে যেতে হয়েছে পন্তকে। এখনো আরও একবার অস্ত্রোপচার লাগতে পারে তাঁর।

আইপিএলে দিল্লির কয়েকটি ম্যাচে গ্যালারিতেও দেখা গেছে পন্তকে

ঠিক কবে নাগাদ যে পন্ত মাঠে ফিরতে পারবেন, তা নিশ্চিত করতে পারছেন না চিকিৎসকেরা। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পুনর্বাসনের জন্য যাওয়ার পরই নির্দিষ্ট সময়টা জানা যাবে। আপাতত এই ক্রিকেটারকে হাঁটতে হয় ক্রার্চে ভর করে। আইপিএলে দিল্লির কয়েকটি ম্যাচে গ্যালারিতেও দেখা গেছে তাঁকে।

Also Read: পন্ত নেই, আছে তাঁর জার্সি

তুলনামূলক দ্রুত সুস্থ হয়ে উঠলেও খেলার মতো ফিট হতে সাত থেকে আট মাস সময় লাগবে পন্তের। ঝামেলা আছে আরও, ক্রিকবাজের প্রতিবেদন বলছে, চোট থেকে সেরে ওঠেই উইকেটকিপিং করতে পারবেন না পন্ত। খেলতে হবে একজন ব্যাটসম্যান হিসেবে। তাই বোঝাই যাচ্ছে পন্তের পুরো ফিট হয়ে মাঠে ফেরা বেশ কঠিন প্রক্রিয়ার ব্যাপার।

ছন্দে আছেন জিতেশ শর্মা

এমনিতেই ভারতীয় মিডল অর্ডারে তীব্র প্রতিযোগিতা। পন্ত পুরো ফিট থাকলেও ভারতীয় মিডল অর্ডারে তাঁর জায়গা নিশ্চিত ছিল না। উইকেটরক্ষক-ব্যাটসম্যানের জায়গাটা ওয়ানডে দলে প্রায় নিজের করে নিয়েছেন লোকেশ রাহুল। আলোচনায় আছেন ঈশান কিষান, সূর্যকুমার যাদবও। এবার পন্তের বদলি হিসেবে আরও একজন উইকেটকিপারের নাম জানালেন সাবেক ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসন।

ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটারের মতে পাঞ্জাব কিংসের উইকেটকিপার জিতেশ শর্মাই হতে পারেন পন্তের বদলি, ‘ভারত পন্তের বদলি পেয়ে গেছে। পাঞ্জাব কিংসের জিতেশ শর্মা স্পেশাল ক্রিকেটার। আমার মনে হয়ে, পন্তের বিকল্প হতে পারেন জিতেশ, যদি পন্তের মাঠের বাইরের সময়টা আরও দীর্ঘ হয়।’

Also Read: পরীক্ষায় বেশি নম্বর পেতে ক্রিকেটার হয়েছেন যে ভারতীয় উইকেটকিপার