Thank you for trying Sticky AMP!!

জয় দিয়ে অনূর্ধ্ব–১৯ এশিয়া কাপ শুরু করেছে বাংলাদেশ

আমিরাতকে হারিয়ে জয়ে শুরু বাংলাদেশের

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬১ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯।

প্রথমে ব্যাট করে আশিকুর রহমানের অর্ধশতকে ভর করে বাংলাদেশ তোলে ২২৮ রান। যা তাড়া করতে নেমে ৪৭.৪ ওভারে ১৬৭ রানে থেমে যায় আমিরাতের ইনিংস।

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের দশম আসর শুরু হয়েছে গতকাল। আট দলের এই আসরে ‘বি’ গ্রুপে বাংলাদেশ ও স্বাগতিক আমিরাতের সঙ্গে আছে শ্রীলঙ্কা ও জাপান। আজ দুবাইয়ে আইসিসি একাডেমিতে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আমিরাত।

উদ্বোধনী জুটি থেকে ৭৪ রান উঠে বাংলাদেশের

আশিকুর ও জিশান আলমের উদ্বোধনী জুটিই বাংলাদেশকে ৭৪ রানের ভালো সংগ্রহ এনে দেয়। জিশান ৫৬ বলে ৪২ রান করে আউট হয়ে গেলেও আশিকুর নিজের ইনিংস অর্ধশতক পার করে নিয়ে যান। তবে উদ্বোধনী জুটির পর আর কোনো উইকেটে অর্ধশতক পায়নি বাংলাদেশ। ৪০তম ওভারে ধ্রুব পারাশারের বলে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে ১০২ বলে ৭১ রান করেন আশিকুর।

Also Read: মিরপুরের স্পিন-স্বর্গের পক্ষে ভোট নাজমুলের

বাঁহাতি এ ব্যাটসম্যানের ইনিংসে ছিল ৩টি চার ও ১টি ছয়। পারাশারের বিপক্ষে মিডল অর্ডারের কেউ হাল না ধরতে পারায় একপর্যায়ে ২০৩ রানে ৯ উইকেট হারায় বাংলাদেশ। রাফিউজ্জামান ও ইকবাল হোসেন শেষ উইকেট জুটিতে ২৫ রান যোগ করলে ৪৯.৩ ওভারে ২২৮ রানে থামে বাংলাদেশ। পারাশার ৪৪ রানে নেন ৬ উইকেট।

স্পিন–ঘূর্ণিতে আরব আমিরাত হারায় বাংলাদেশ

বল হাতে নিয়ে আমিরাতের ইনিংসে প্রথম আঘাত হানেন ব্যাটিংয়ে অপরাজিত ১৮ রান করা ইকবাল। ডানহাতি এ পেসার ভাঙেন আমিরাতের ২৯ রানের উদ্বোধনী জুটি। এরপর স্পিনাররা চাপ তৈরি করলে আমিরাত আর কখনোই জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলতে পারেনি। যেখানে বাংলাদেশের হয়ে উইকেট-শিকারে নেতৃত্ব দেন পারভেজ রহমান ও অধিনায়ক মাহফুজুর রহমান। পারভেজ ডানহাতি স্পিনে ১০ ওভার হাত ঘুরিয়ে ১ মেডেনস ২৬ রানে নেন ৪ উইকেট। আর বাঁহাতি স্পিনার মাহফুজুর ৩২ রানে ৪ উইকেট নেন। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পরের ম্যাচ সোমবার জাপানের বিপক্ষে।

Also Read: ‘মানুষ কিন্তু এখন উল্টো কথাও বলছে...এরা তো ক্রিকেটকে ধ্বংস করতে নেমেছে!'

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৪৯.৩ ওভারে ২২৮ (আশিকুর ৭১, জিশান ৪২, আরিফুল ২২, ইকবাল ১৮*; পারাশার ৬/৪৪, আয়ান ২/২৯)।

আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল: ৪৭.৪ ওভারে ১৬৭ (হার্দিক ৩০*, তানিশ ২৭; পারভেজ ৪/২৬, মাহফুজুর ৪/৩২)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬১ রানে জয়ী।