Thank you for trying Sticky AMP!!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে সিরিজসেরা হয়েছেন জস বাটলার

বাংলাদেশে আবার ‘একত্র হবেন’ ছড়িয়ে-ছিটিয়ে পড়া বাটলাররা

ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরে বুধবার দক্ষিণ আফ্রিকা সফর শেষ করেছে ইংল্যান্ড। সীমিত ওভার ক্রিকেটে জস বাটলারের দলের পরের গন্তব্য বাংলাদেশ। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড।

তার আগে প্রোটিয়া সফরের পরই ছড়িয়ে-ছিটিয়ে পড়ছেন ইংলিশ ক্রিকেটাররা। কেউ পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট পিএসএলে, কেউ দক্ষিণ আফ্রিকার এসএটোয়েন্টি আর কেউ কেউ আরব আমিরাতের আইএলটি-টোয়েন্টিতে যাবেন। কয়েকজন যাবেন টেস্ট দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে।

বছরের শেষ দিকে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপে। পঞ্চাশ ওভার ক্রিকেটের টুর্নামেন্টটি ঘিরে আবর্তিত হচ্ছে ইংল্যান্ডের দলগত কার্যক্রম। বিবেচনায় রাখা হচ্ছে খেলোয়াড়দের চাপ-ব্যবস্থাপনার দিকেও। এমন সময়ে সীমিত ওভার ক্রিকেটের জন্য বিবেচিতদের অধিকাংশ টানা খেলার মধ্যে ব্যস্ত।

Also Read: অভিষেকের অপেক্ষায় থাকা রেহান-অ্যাবেলকে নিয়ে বাংলাদেশে আসছে ইংল্যান্ড

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডের পর এ নিয়ে কথা বলেন ইংল্যান্ড অধিনায়ক বাটলার। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘কিছু খেলোয়াড় নিউজিল্যান্ডে টেস্ট খেলতে চলে যাচ্ছে। কয়েকজন দুবাই রওনা দিচ্ছে। কয়েকজন এখানে এসএটোয়েন্টি খেলতে থেকে যাচ্ছে। সূচি নিয়ে আমাদের কিছু কাজ করার আছে। সামনে বাংলাদেশ সফরে আমরা একত্র হয়ে ফিরব।’

দক্ষিণ আফ্রিকার কাছে ২–১ ব্যবধানে সিরিজ হেরেছে ইংল্যান্ড

আজ বাংলাদেশ সফরের জন্য ইসিবি (ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) যে দলটি ঘোষণা করেছে, তার বেশির ভাগই চলতি মাসজুড়ে ব্যস্ত থাকবেন। আদিল রশিদ, মঈন আলীরা আইএল–টোয়েন্টিতে আছেন, জো রুটের সঙ্গী হয়ে নিউজিল্যান্ডে টেস্ট খেলতে যাবেন বেন ডাকেট আর উইল জ্যাকস। এ ছাড়া ১৩ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া পিএসএলে যেতে পারেন জেসন রয়।

Also Read: বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলবে না ইংল্যান্ড, আসবেও দেরিতে

সম্ভবত খেলোয়াড়দের টানা ব্যস্ততার কারণে বাংলাদেশ সফরে কিছুটা কাটছাঁট করেছে ইংল্যান্ড। প্রাথমিক সূচি অনুযায়ী ২৪ ও ২৬ ফেব্রুয়ারি দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাটলারদের। কিন্তু গত সপ্তাহে ইসিবি জানায়, অফিশিয়াল ম্যাচের বাইরে কিছু খেলতে চায় না তারা। শুরুতে ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে এসে পৌঁছানোর কথা থাকলেও এখন তারা আসবে ২৪ ফেব্রুয়ারি।