Thank you for trying Sticky AMP!!

আইপিএল খেলতে গিয়ে নতুন করে চোটে পড়েছেন বেন স্টোকস

স্টোকসের চোট নিয়ে কঠিন চ্যালেঞ্জে চেন্নাই সুপার কিংস

এবারের আইপিএল নিলামে চতুর্থ সর্বোচ্চ ১৬ কোটি ২৫ লাখ রুপিতে বেন স্টোকসকে কিনে নেয় চেন্নাই সুপার কিংস। দামটা যে অপ্রত্যাশিত নয়, সেটা প্রমাণে হাঁটুর পুরোনো চোট থেকে বাঁচতে ব্যথানাশক ইনজেকশন নিয়ে ভারতে যান বেন স্টোকস। কিন্তু ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার আইপিএল খেলতে গিয়ে পড়েছেন নতুন চোটে।

পায়ের আঙুলে ব্যথা পাওয়ায় চেন্নাইয়ের হয়ে ২ ম্যাচ খেলেই ছিটকে যেতে হয়েছে স্টোকসকে। যে ২ ম্যাচ খেলেছেন, তাতেও খুব একটা অবদান রাখতে পারেননি। ব্যাট হাতে করেছেন ১৫ রান, এক ওভার বোলিং করে দিয়েছেন ১৮।

তবে আপাতত আরও কিছু ম্যাচ দর্শক হয়ে থাকতে হচ্ছে স্টোকসকে। বিশ্রামে থাকলেও ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের অবস্থার কোনো উন্নতি হয়নি; বরং চোট নিয়ে আরও জটিলতায় পড়েছেন। কাল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জয়ের পর এমনটাই জানিয়েছেন স্টিভেন ফ্লেমিং।

চেন্নাইকে ৪টি আইপিএল শিরোপা জেতানো কোচ বলেছেন, ‘গতকাল (পরশু) অনুশীলনের সময় স্টোকস নতুন করে চোটে পড়েছে। আমাদের পূর্ণ মনোযোগ ওর দিকে আছে। ওকে ফিট দেখতে চাই, চাই ম্যাচ খেলাতে। কিন্তু ওর চোট সারিয়ে তোলা আমাদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।’

Also Read: স্টোকস কি আইপিএলে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলবেন

স্টোকস কবে ফিরতে পারেন বা এবারের আইপিএলে আদৌ আর খেলতে দেখা যাবে কি না—এমন প্রশ্নে ফ্লেমিং নির্দিষ্ট কোনো দিন-তারিখ উল্লেখ করেননি, ‘সত্যি বলতে, সে এখন খেলার মতো অবস্থায় নেই। অন্তত আরও কয়েকটা দিন এমনকি সপ্তাহও লেগে যেতে পারে।’

এবারের আইপিএল যেন বেন স্টোকসের জন্য দুঃস্বপ্নের আরেক নাম

স্টোকস সেরে না উঠলেও ফিরেছেন তাঁর জাতীয় দলের সতীর্থ জফরা আর্চার। আজ পাঞ্জাব কিংসের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলছেন আর্চার।

Also Read: টেস্টের জন্য আগেই আইপিএল ছাড়বেন স্টোকস