Thank you for trying Sticky AMP!!

পাকিস্তানের ব্যাটসম্যান ফখর জামান

পাকিস্তানের বিশ্বকাপ দলে এলেন ফখর

বিশ্বকাপ দলে পরিবর্তন এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চোটের কারণে বিশ্বকাপের রিজার্ভ দলে থাকা ফখর জামানকে মূল দলে অন্তর্ভুক্ত করেছে পিসিবি। অন্যদিকে চোট থেকে এখনো সেরে না ওঠায় লেগ স্পিনার উসমান কাদিরকে রাখা হয়েছে রিজার্ভ দলে। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান এই স্পিনার।

গত এশিয়া কাপের ফাইনালে হাঁটুতে চোট পান ফখর। চোট তো ছিলই, সঙ্গে এ বছর ফর্মটাও ভালো যাচ্ছিল না ফখরের। চলতি বছরে ৭ ম্যাচ খেলে ১৩.৭১ গড়ে রান করেছেন মাত্র ৯৬। এশিয়া কাপেও ব্যর্থ হয়েছেন। সব মিলিয়ে ফখরকে মূল দলে না রেখে রিজার্ভে রেখেছিলেন পাকিস্তানের নির্বাচকেরা। ফখরকে কেন মূল দলে জায়গা দেওয়া হয়নি, এই প্রশ্ন তুলেছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের অনেকেই।

ফখর জামানের জায়গায় ১৫ সদস্যের দলে ডাকা হয়েছিল শান মাসুদকে। ব্যাট হাতে শান মাসুদ রান পেলেও তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন আছে। ওপেনার বাবর ও রিজওয়ান তাঁদের ইনিংসের শুরুটা করেন দেখেশুনে। তিন নম্বরে ব্যাট করা শান মাসুদও একই কৌশলে ব্যাট করায় ভুগতে হয়েছে পাকিস্তানকে। আজ ত্রিদেশীয় সিরিজের ফাইনালেও শান মাসুদ করেছেন ২১ বলে ১৯ রান।

উসমান কাদির আছেন রিজার্ভ দলে

অন্যদিকে ফখর ব্যাট হাতে ততটা ধারাবাহিক না হলেও ইনিংসের শুরু থেকেই ব্যাট চালাতে পারেন। পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ৭১ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ফখর জামান।

Also Read: আগামী বছরের এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাওয়ার কথা ভাবছে ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, ফখর জামান
রিজার্ভ: উসমান কাদির, মোহাম্মদ হারিস, শাহনেওয়াজ দাহানি

Also Read: বাবরের সঙ্গে কোনো সমস্যা নেই শোয়েব মালিকের