Thank you for trying Sticky AMP!!

তাসকিন ধাঁধা’য় আটকে যাচ্ছেন গুরবাজ

তাসকিন ‘ধাঁধা’য় গুরবাজ ১৬ দিনে ৫ বার আউট

কী আন্তর্জাতিক ক্রিকেট, কী টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট!

‘তাসকিন ধাঁধা’ যেন কিছুতেই ভাঙতে পারছেন না রহমানউল্লাহ গুরবাজ। গতকালও জিম আফ্রো টি-১০ টুর্নামেন্টে তাসকিনের বলে আউট হয়েছেন এই আফগান ওপেনার।

এই নিয়ে গত ১৬ দিনে পঞ্চমবারের মতো তাসকিনের বলে আউট হয়েছেন গুরবাজ। এখন পর্যন্ত জিম আফ্রো টি-১০ টুর্নামেন্টে দুবার, বাকি তিনবার আউট হয়েছেন বাংলাদেশ-আফগানিস্তান সিরিজে।

Also Read: এবার শ্রীলঙ্কার প্রিমিয়ার লিগে ডাক পেলেন তাসকিন

১১ জুলাই বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে তাসকিনের বলে মুশফিকুর রহিমকে ক্যাচ দিয়েছিলেন গুরবাজ। এরপর বাকি দুটি টি-টোয়েন্টিতেও এই ভয়ংকর ওপেনারকে আউট করেছেন তাসকিন। এই পাঁচবারের মধ্যে শুধু গতকালই রান পেয়েছেন গুরবাজ। বুলাওয়ে ব্রেভসের বিপক্ষে তাসকিনের বলে আউট হওয়ার আগে করেছেন ১৮ বলে ৪৫ রান। বাকি চার ম্যাচেই শুরুর দিকেই গুরবাজকে আউট করেছেন তাসকিন।

দুর্দান্ত ছন্দে আছেন তাসকিন

নির্দিষ্ট কোনো ডেলিভারি দিয়ে গুরবাজের বিপক্ষে তাসকিন সফল হয়েছেন, তেমনটা নয়। বোলিং-বৈচিত্র্য দিয়ে আফগান ওপেনারকে বোকা বানাচ্ছেন তাসকিন। আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে গুরবাজকে অফ স্টাম্পের বাইরে বল করে সফল ছিলেন তাসকিন। প্রথম টি-টোয়েন্টিতে কাজে লেগেছে স্লোয়ার আর দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে গুরবাজকে আউট করেছেন বাউন্সারে।

Also Read: দলকে জেতাতে পারলেন না তাসকিন–মুশফিক

জিম আফ্রো টি-১০ টুর্নামেন্টে গুরবাজ গতকাল ৪৫ রানের ইনিংস খেলেও অবশ্য নিজের দল কেপটাউনকে জেতাতে পারেননি। তাসকিনের বুলাওয়ে ব্রেভসের বিপক্ষে তারা হেরেছে ৩ রানে। ১২৫ রানের জবাবে কেপটাউন থামে ১২২ রানে। ২ ওভার বল করে ২৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তাসকিন।

গুরবাজের দল কেপটাউন গতকাল ম্যাচ খেলেছিল আরও একটি। সেই ম্যাচে কেপটাউনকে হারিয়েছে মুশফিকের দল জোবার্গ বাফেলোস। তাদের কাছে ৯ উইকেটে হেরেছে কেপটাউন। কেপটাউনের দেওয়া ৯০ রানের লক্ষ্য ৬.৫ ওভারেই ছুঁয়ে ফেলে মুশফিকের দল। ছন্দে থাকা মুশফিক ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি।

মুশফিক-তাসকিনের দল জয় পেলেও কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে হেরেছে সাকিবের দল মন্ট্রিয়েল টাইগার্স। আগের ম্যাচে ব্যাট-বলে নিজের সেরাটা দিতে পারেননি। বোলিংয়ে ৪১ রান দেওয়ার পর ব্যাট হাতে ফিরেছিলেন ১২ রান করে। কিন্তু গতকাল ব্র্যাম্পটন উলভসের বিপক্ষে অলরাউন্ড পারফরম্যান্স করেছেন সাকিব। বোলিংয়ে ৪ ওভারে দিয়েছেন ২৫ রান, ব্যাটিংয়ে ২১ বলে করেছেন ২৮ রান। যদিও এই ২৮ রান দলের জয়ের জন্য যথেষ্ট হয়নি। ১৪৪ রানের লক্ষ্যে তাঁর দল হেরেছে ১৫ রানে।

Also Read: লিটনের মন্থর ইনিংস, ব্যাট-বলে ব্যর্থ সাকিব