Thank you for trying Sticky AMP!!

১০৯ রানের জুটি গড়েন রাহানে–শার্দূল

রাহানে–শার্দূলের লড়াইয়ের পরও এগিয়ে অস্ট্রেলিয়া

গালিতে শার্দূল ঠাকুরের সহজ ক্যাচ ফেলেছিলেন ক্যামেরন গ্রিন। এ ছাড়া এদিন পড়ল আরও দুটি ক্যাচ, সঙ্গে ম্যাচে দ্বিতীয়বার প্যাট কামিন্স উইকেট পেয়েও পেলেন না নো বল করায়। তবে গ্রিন পরে দুর্দান্ত এক ক্যাচে ফিরিয়েছেন ভারতের ইনিংসের সর্বোচ্চ ৮৯ রান করা অজিঙ্কা রাহানেকে। ফিল্ডিংয়ে বিপরীতমুখী এমন দিনেও অবশ্য এগিয়ে অস্ট্রেলিয়াই।

ভারতকে ২৯৬ রানে আটকে দেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১২৩ রান করে তৃতীয় দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে তারা এগিয়ে আছে ২৯৬ রানে। মারনাস লাবুশেনের সঙ্গে ক্রিজে আছেন ক্যামেরন গ্রিন।

দিনের প্রথম ওভারেই শ্রীকর ভরতকে ফিরিয়ে আঘাত করেছিলেন স্কট বোল্যান্ড। ১৫২ রানে ভারত হারায় ষষ্ঠ উইকেট। তবে তখনো ছিলেন রাহানে ও শার্দূল, ভারতকে আশা জাগান এ দুজনই। সপ্তম উইকেটে মধ্যাহ্নবিরতির আগে-পরে দুজন যোগ করেন ১০৯ রান। রাহানে অবশ্য থামেন সেঞ্চুরির আগেই।

Also Read: হেড-স্মিথদের পর অস্ট্রেলীয় পেসারদের তোপে চাপে ভারত

সেঞ্চুরি না পেলেও ৫১২ দিন পর টেস্ট দলে ফিরে রাহানে ব্যাট হাতে দলে নিজের গুরুত্বটা বুঝিয়েছেন আবারও। ফিফটি পেয়েছেন বোলিং অলরাউন্ডার শার্দূলও। ওভালে এটি শার্দূলের টানা তৃতীয় ফিফটি। ডন ব্র্যাডম্যান ও অ্যালান বোর্ডারের পর শার্দূলই সফরকারী দলের একমাত্র ব্যাটসম্যান, যিনি ওভালে টানা ফিফটি পেয়েছেন। নবম ব্যাটসম্যান হিসেবে শার্দূল আউট হয়েছেন দলীয় ২৯৪ রানে। এরপর চা-বিরতির আগেই গুটিয়ে যায় তারা।

Also Read: কোহলির মতে এই প্রজন্মের সেরা টেস্ট ক্রিকেটার স্মিথ

দ্বিতীয় ইনিংসে বোলিংয়ে তুলনামূলক ভালো শুরু করে ভারত, অস্ট্রেলিয়াকে খোলসবন্দী করে রাখে তারা। ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা—দুই ওপেনার ফেরেন ২৪ রানের মধ্যেই। মারনাস লাবুশেন ও স্টিভেন স্মিথের ৬২ রানের জুটি ভাঙেন রবীন্দ্র জাদেজা, পরে ট্রাভিস হেডকেও ফেরান এ বাঁহাতি স্পিনার। টেস্টে জাদেজার বলে আজ অষ্টমবারের মতো আউট হয়েছেন স্মিথ।

৩৪ রানে ফিরেছেন স্মিথ

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ৪৬৯ ও ৪৪ ওভারে ১২৩/৪ (লাবুশেন ৪১*, স্মিথ ৩৪; জাদেজা ২/২৫, উমেশ ১/২১)
ভারত ১ম ইনিংস: ৬৯.৪ ওভারে ২৯৬ (রাহানে ৮৯, শার্দূল ৫১, জাদেজা ৪৮; কামিন্স ৩/৮৩, গ্রিন ২/৪৪, বোল্যান্ড ২/৫৯)