Thank you for trying Sticky AMP!!

বেন স্টোকস ইংল্যান্ডে ফিরে যাচ্ছেন

১৬ কোটি ২৫ লাখ রুপির স্টোকসের আইপিএল শেষ মাত্র দুই ম্যাচেই

এবারের আইপিএল নিলামে চতুর্থ সর্বোচ্চ ১৬ কোটি ২৫ লাখ রুপিতে বেন স্টোকসকে কিনে নেয় চেন্নাই সুপার কিংস। স্টোকসের জন্য দামটা হয়তো মোটেই অপ্রত্যাশিত নয়। তবে এত দামে কেনা ক্রিকেটারের কাছ থেকে চেন্নাই যা পেয়েছে, সেটা হয়তো ফ্র্যাঞ্চাইজিটি প্রত্যাশা করেনি। ১৬ কোটি ২৫ লাখ রুপিতে কেনা স্টোকসকে মাত্র দুই ম্যাচের জন্য মাঠে পেয়েছে চেন্নাই।

পায়ের আঙুলে ব্যথা পাওয়ায় চেন্নাইয়ের হয়ে ২ ম্যাচ খেলেই ছিটকে যেতে হয়েছে স্টোকসকে। যে ২ ম্যাচ খেলেছেন, তাতেও খুব একটা অবদান রাখতে পারেননি। ব্যাট হাতে করেছেন ১৫ রান, এক ওভার বোলিং করে ১৮ রান দিয়ে কোনো উইকেট পাননি। সেই চোট থেকে সেরে উঠতে না উঠতেই স্টোকস আরও একটি চোটে পড়েন। যদিও এই চোটের কথা চেন্নাই কোচ স্টিভেন ফ্লেমিং ব্যাখ্যা করেননি।

Also Read: টেস্টের জন্য আগেই আইপিএল ছাড়বেন স্টোকস

স্টোকস ম্যাচ খেলার জন্য ফিট হন গত সপ্তাহে। ততক্ষণে মহেন্দ্র সিং ধোনির দল তাদের একাদশ গুছিয়ে নিয়েছে অনেকটাই। আর চোট থেকে ফেরা স্টোকস খেলতে পারেন একজন ব্যাটসম্যান হিসেবে। তাই ম্যাচ খেলার মতো ফিট হলেও ‘ব্যাটসম্যান’ স্টোকসের সুযোগ হয়নি একাদশে। চেন্নাই বিদেশি ক্রিকেটার হিসেবে ভরসা রেখেছে মঈন আলী, মাথিশা পাতিরানা, মহিশ থিকশানা ও ডেভন কনওয়ের ওপর।

স্টোকস ম্যাচ খেলার জন্য ফিট হন গত সপ্তাহে

ক্রিকেট–বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, আইপিএলের গ্রুপ পর্ব শেষ করেই ইংল্যান্ডে ফিরে যাবেন স্টোকস। আগামী ১৬ জুন শুরু হবে ৫ ম্যাচের অ্যাশেজের প্রথম ম্যাচ। এর আগে অ্যাশেজের প্রস্তুতি হিসেবে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে ইংল্যান্ড। ১ জুন শুরু হতে যাওয়া সেই ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার কথা স্টোকসের।

Also Read: স্টোকস কি আইপিএলে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলবেন

আইপিএলে চেন্নাইয়ের গ্রুপ পর্বের বাকি আছে এক ম্যাচ। সেই ম্যাচেও স্টোকসের একাদশে থাকার সম্ভাবনা নেই বললেই চলে। অন্তত চেন্নাই কোচ ফ্লেমিংয়ের কথা শুনলে তেমনটাই মনে হবে। অর্থাৎ স্টোকসের এবারের আইপিএল মৌসুমে শেষ হচ্ছে মাত্র দুই ম্যাচেই।

নিজেদের সর্বশেষ ম্যাচে কলকাতার কাছে হারার পরও একাদশে পরিবর্তন যে খুব একটা আসবে না, সেটা নিশ্চিত করে চেন্নাই কোচ বলেছেন, ‘বোলিং করা বেনের জন্য এই মুহূর্তে কিছুটা চ্যালেঞ্জিং। সে দিল্লিতে যাবে ব্যাটসম্যানদের বিকল্প হিসেবে। মঈন যেহেতু বোলিংটা ভালোই করছে, আর পরবর্তী ম্যাচ দিল্লিতে, যেখানে পিচে বাঁক থাকবে। আমার মনে হয়, দলে ভারসাম্য ঠিকই আছে। আর দেখুন আমরা পয়েন্ট তালিকার ২ নম্বরে আছি। একটা ম্যাচ হেরেছি, যেখানে অনেক কিছু আমাদের পরিকল্পনামতো হয়নি বলেই দলে পরিবর্তন আনব, এটা আমাদের সংস্কৃতি নয়। আমরা এমনটা করব না।’

Also Read: ১৯০ রান যথেষ্ট মনে হওয়ায় বাউন্ডারি না মেরে সিঙ্গেলস নিচ্ছিলেন রিজওয়ান–ইমাদ