Thank you for trying Sticky AMP!!

ভারতের খেলোয়াড়দের এমন উচ্ছ্বাস প্রতি ম্যাচ শেষেই দেখা যাচ্ছে

নকআউট পর্বে ভারতের অনেক কিছু হারানোর আছে—বললেন মিসবাহ

এই ভারতকে থামাবে কে—এমন একটা প্রশ্ন ক্রিকেট–বিশ্বে অনেক দিন ধরেই চলছে। শীর্ষে থেকে প্রথম পর্ব শেষ করার লড়াইয়ে রোহিত শর্মা–বিরাট কোহলিরা গতকাল দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দেওয়ার পর তো আলোচনাটা আরও গতি পেয়েছে।

এখন পর্যন্ত ৮ ম্যাচের সব কটিতে জিতে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভারত। প্রথম রাউন্ডের শেষ ম্যাচটি তারা খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। সেই ম্যাচে ভারতের হোঁচট খাওয়ার কোনো কারণ আছে বলে মনে হয় না। আর এর আগের ৮ ম্যাচে ভারতের জয়ের ব্যবধানগুলোও এই বিশ্বকাপে তাদের একাধিপত্যের কথাই বলবে।

Also Read: হাফিজ বললেন— কোহলি ‘স্বার্থপর’, প্রসাদের চোখে এ তকমা ‘কৌতুককর’

ভারত ক্রিকেট দল

ভারত তাদের বিশ্বকাপ শুরু করেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটের জয়ে। এরপর আফগানিস্তানকে ৮, পাকিস্তানকে ৭, বাংলাদেশকে ৭ ও নিউজিল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে তারা। রানতাড়ার মতো আগে ব্যাট করেও দুর্দমনীয় ভারত। ইংল্যান্ডের বিপক্ষে ১০০, শ্রীলঙ্কার বিপক্ষে ৩০২ রানের পর কাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পেয়েছে ২৪৩ রানের জয়।

এমন দুর্দান্ত খেলা ভারত অনেকের চোখেই এখন এই বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন। কিন্তু নকআউটে ভারতের জন্য বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে বলে মনে করেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। পাকিস্তানের টেলিভিশন চ্যানেল এ স্পোর্টস–এর প্যাভিলিয়ন অনুষ্ঠানে মিসবাহ–উল হক ও শোয়েব মালিকরা তুলে ধরেছেন সেই চ্যালেঞ্জ।

Also Read: টেন্ডুলকারকে ছুঁয়ে কোহলি বললেন, ‘আমি তাঁর মতো ভালো নই’

পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক

পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ বলেছেন, ‘একটা বিষয় নিশ্চিত যে এটা গ্রুপ পর্ব। কিন্তু যখন তারা নকআউটে যাবে, চাপ বাড়বে।’ এ জায়গায় পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার মালিক যোগ করেন, ‘আমি মনে করি, অস্ট্রেলিয়া তাদের কঠিন সময় উপহার দেবে।’

মালিকের কথার রেশ ধরে মিসবাহ আবার বলেন, ‘কখনো যদি কোনো দল তাদেরকে (ভারত) এক বা দুই ওভার চাপে রাখতে পারে, তাদের অনেক কিছুই হারানোর আছে। অন্য দলগুলোর এখনো (চ্যাম্পিয়ন হওয়ার) সুযোগ আছে।’

Also Read: জন্মদিনে টেন্ডুলকারের ৪৯ শতকের রেকর্ড ছুঁলেন কোহলি