Thank you for trying Sticky AMP!!

টানা অষ্টম ম্যাচ জিতেছে আবানী। তাসকিন আহমেদ নিয়েছেন ২ উইকেট

মোহামেডানকে উড়িয়ে আবাহনীর আটে আট

পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের ম্যাচ। সেই দুই দলের নাম আবার আবাহনী ও মোহামেডান। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর জমজমাট লড়াই দেখার আশা করায় ভুল কিছু ছিল না। কিন্তু ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আজ সেই লড়াই জমল না মোটেই। একতরফা ম্যাচে মোহামেডানকে ৮ উইকেটে হারিয়ে আট ম্যাচে অষ্টম জয় পেয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে অবস্থান আরও শক্ত করেছেন আবাহনী। এই জয়ে প্রথম দল হিসেবে সুপার লিগ খেলা নিশ্চিত করেছে আবাহনী।

টস জিতে ফিল্ডিং নেওয়া আবাহনী প্রথম ৬ ওভারেই ২১ রানের মধ্যে মোহামেডানের প্রথম ৩ উইকেট তুলে নেয়। এই ৩ উইকেটের মধ্যে ছিল টানা পাঁচ ম্যাচে ফিফটি করা মাহিদুল ইসলামের উইকেটও। তাঁকে বোল্ড করে দেন জাতীয় দলের পেসার তানজিম হাসান। এই ধাক্কা আর সামলাতে না-পারা মোহামেডান ৫০ ওভারে করে ৯ উইকেটে ১৯০ রান। আবাহনী ১৫ ওভার হাতে রেখেই পেরিয়ে যায় স্কোরটা।

রান তাড়ায় আবাহনী ১৬ রানে হারায় ওপেনার এনামুল হককে। আগের ম্যাচে সেঞ্চুরি পাওয়া এনামুল আজ করেছেন ১২ রান। এরপর দ্বিতীয় উইকেটে ১০৬ রান যোগ করে ম্যাচ থেকে মোহামেডানকে ছিটকে ফেলেন মোহাম্মদ নাঈম ও জাকের আলী। ওপেনার নাঈম ৬২ বলে ৬৩ রান করে ফিরে গেলেও জাকের আলী ৯০ বলে ৭৮ রান করে অপরাজিত ছিলেন। ৬টি ছক্কা মেরেছেন জাতীয় দলের ব্যাটসম্যান। নাঈম মেরেছেন ৩টি। ৩টি ছক্কা মেরেছেন নাঈমের বিদায়ের পর উইকেটে আসা আফিফ হোসেনও। জাতীয় দলের বাইরে থাকা অলরাউন্ডার ৩৫তম ওভারে শেষ দুই বলে আসিফ হাসানকে টানা দুই ছক্কা মেরে শেষ করেন ম্যাচ। ৩৮ বলে ৩৯ রান করে অপরাজিত ছিলেন তিনি।

আবাহনী হয়ে সর্বোচ্চ ৭৮ রান করে ম্যাচসেরা উইকেটকিপার ব্যাটসম্যান জাকের আলী

এর আগে ২১ রানে ৩ উইকেট হারানো মোহামেডান ৯০ রান তুলতেই হারায় আরও ৩ উইকেট। এরপরও যে রানটা ১৯০ হলো, তাতে বড় অবদান মাহমুদউল্লাহর। জাতীয় দলের এই ব্যাটসম্যান ৮৩ বলে ৩ ছক্কায় করেছেন ৫৪ রান। মাহমুদউল্লাহ ফেরেন মোহামেডানকে ১৩০ রানে রেখে সপ্তম ব্যাটসম্যান হিসেবে। এরপর আরিফুল হক (৫৪ বলে ৩৩) ও আবু হায়দারের (১৫ বলে ২২) ১৯০ রান এনে দেয় মোহামেডানকে।

Also Read: ফারিহার হ্যাটট্রিক ছাপিয়ে অস্ট্রেলিয়ার বড় জয়

অষ্টম ম্যাচে দ্বিতীয় হারের স্বাদ পাওয়া মোহামেডানকে প্রথম ধাক্কাটা দেন তাসকিন আহমেদ। জাতীয় দলের পেসারের বলে উইকেটকিপার জাকের আলীর হাতে ক্যাচ দেন মোহামেডানের দুই ওপেনার রনি তালুকদার ও ইমরুল কায়েস। এরপর তানজিম তুলে নেন মাহিদুল ও রুবেল মিয়াকে। তানজিম পরে হায়দারকে জাকেরের ক্যাচ বানিয়ে পেয়ে যান তৃতীয় উইকেট।

৩ উইকেট নিয়েছেন আবাহনীর পেসার তানজিম

ঢাকা-আরিচা মহাসড়কে সড়ক দুর্ঘটনায় সৃষ্ট যানজটের কারণে কোনো দল বিকেএসপিতে পৌঁছাতে না পারায় বাতিল হয়েছে দিনের অন্য দুটি ম্যাচ। নতুন সূচি অনুযায়ী সেই দুই ম্যাচ হবে আগামীকাল।

সংক্ষিপ্ত স্কোর

মোহামেডান: ৫০ ওভারে ১৯০/৯

(মাহমুদউল্লাহ ৫৪, আরিফুল ৩৩; তানজিম ৩/৩১, তাসকিন ২/৫৮)।

আবাহনী: ৩৫ ওভারে ১৯৫/২

(জাকের ৭৮*, নাঈম ৬৩, আফিফ ৩৯*; হায়দার ১/২৫)।

ফল: আবাহনী ৮ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: জাকের আলী।

Also Read: স্টোকস টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না