Thank you for trying Sticky AMP!!

নিক পোথাস

হাথুরুসিংহের সহকারী নিক পোথাস

বাংলাদেশ দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নিক পোথাসকে। ৪৯ বছর বয়সী এই কোচের সঙ্গে বিসিবি দুই বছরের চুক্তি করেছে। ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়েই কাজ শুরু করবেন তিনি।

Also Read: অল্প কয় দিনে সাকিব–মুশফিকদের যেভাবে বদলে দিলেন হাথুরু

নতুন দায়িত্ব পেয়ে পোথাস রোমাঞ্চিত। আজ বিসিবির দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেটে কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। বাংলাদেশ ক্রিকেটে প্রতিভার অভাব নেই। আমি বিশ্বাস করি আমাদের সামনে রোমাঞ্চকর কিছু বছর অপেক্ষা করছে।’

হ্যাম্পশায়ারে দীর্ঘদিন কাউন্টি ক্রিকেট খেলেছেন পোথাস

এক দশকের বেশি সময় ধরে কোচিং করাচ্ছেন পোথাস। দায়িত্ব পালন করেছেন ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা দলের প্রধান কোচ হিসেবেও। এই দুই দেশের ফিল্ডিং কোচও ছিলেন এক সময়। বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়ার আগে কাজ করেছেন হ্যাম্পশায়ায় কাউন্টি দলের উইকেটকিপিং কোচ হিসেবে।

Also Read: সহকারী কোচ পদে স্থানীয়দের চাইছে বিসিবি

খেলোয়াড় হিসেবে পোথাসের আন্তর্জাতিক ক্যারিয়ার অবশ্য সমৃদ্ধ নয়। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি ওয়ানডে খেলেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। তবে হ্যাম্পশায়ারের হয়ে দীর্ঘদিন কাউন্টি ক্রিকেট খেলেছেন। ২১৮টি প্রথম শ্রেণির ম্যাচে তাঁর রান ১১৪৩৮। করেছেন ২৪টি সেঞ্চুরি ও ৬১টি ফিফটি।

এবার বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সহকারী কোচ হওয়ার সুযোগ ছিল স্থানীয় কোচদেরও। কিন্তু বিসিবির আহ্বানে সাড়া দিয়ে স্থানীয় কোচদের মধ্যে জাতীয় দলের সহকারী কোচ হতে আবেদন করেছিলেন শুধু মিজানুর রহমান।