Thank you for trying Sticky AMP!!

সাইফ হাসান

ওয়েস্ট ইন্ডিজে শতক সাইফের

সেন্ট লুসিয়ায় দ্বিতীয় চার দিনের ম্যাচে শতক তুলে নিয়েছেন সাইফ হাসান। ২১৭ বলে ৬৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিলেন এই ব্যাটসম্যান। কাল তৃতীয় দিনে ইনিংসটিকে তিন অঙ্কে নিয়ে যান সাইফ। ৩৪৮ বলে খেলেছেন ১৪৬ রানের দারুণ এক ইনিংস। তাতে বাংলাদেশ ‘এ’ দল পৌঁছে গেছে শক্ত অবস্থানে।

সাইফের শতকে ৯ উইকেটে ৩০০ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ ‘এ’ দল। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ৪৩ রানে তৃতীয় দিনের খেলা শেষ করে। বাংলাদেশ ‘এ’ দলের প্রথম ইনিংস থেকে এখনো ২৫৭ রানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। উইকেটে রয়েছেন ত্যাগনারায়ণ চন্দরপল (২১*) ও জশুয়া দা সিলভা (১২*)। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ২টি উইকেট পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর।

৮ ঘণ্টার বেশি সময় ব্যাট করেন সাইফ

মোট ৮ ঘণ্টা ১৪ মিনিট (৪৯৪ মিনিট) লড়াই করে শতক তুলে নেন সাইফ। ১৩টি চার ও ৪ ছক্কায় ইনিংসটি সাজান তিনে নামা এই ব্যাটসম্যান। অর্থাৎ, প্রায় অর্ধেকের বেশিসংখ্যক রান এসেছে বাউন্ডারি থেকে (৭৬)।

সাইফের সঙ্গে আগের দিন ০ রানে অপরাজিত থাকা জাকের আলী তৃতীয় দিনে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন। ৮৬ বলে ৩৩ রান করেন জাকের আলী। তাঁর আউটের পর লোয়ার অর্ডার নিয়েই লড়াই করার চেষ্টা করেন সাইফ।

২১ বলে ১৪ রান করেন মৃত্যুঞ্জয়। ১২৬.৪ ওভারে সাইফ আউট হওয়ার পর ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে ৩টি করে উইকেট কলিন আর্চিবল্ড ও অ্যান্ডারসন ফিলিপের।