Thank you for trying Sticky AMP!!

আইপিএলে গুজরাট টাইটানসের হয়ে খেলছেন শুবমান গিল

স্বপ্নের উদ্বোধনী সঙ্গীর নাম জানালেন গিল

এ বছর ব্যাট হাতে দারুণ সময় পার করছেন শুবমান গিল। ভারতীয় দলের ভবিষ্যৎ তারকা বলতে সবাই গিলের নামই জপছেন। ৪৫ ম্যাচের আন্তর্জাতিক ক্যারিয়ারে তিন সংস্করণেই আছে সেঞ্চুরি। সাত সেঞ্চুরির ছয়টিই করেছেন গত ৫ মাসে। মাঠের চারপাশে নান্দনিক সব শট খেলবেন, পরিণত মস্তিষ্কে ইনিংসগুলো বড় করবেন, ভারতকে পৌঁছে দেবেন জয়ের বন্দরে—ব্যাপারগুলো যেন অভ্যাসে পরিণত করেছেন।

আইপিএলেও বেশ ছন্দেই আছেন গিল। নবাগত গুজরাট টাইটানসকে গত বছর শিরোপা জেতানোর পথে করেন ৪৮৩ রান। এ বছরও ৬ ম্যাচে ৩৮ গড়ে, ১৩৮ স্ট্রাইক রেটে করে ফেলেছেন ২২৮ রান। আছে দুটি ফিফটি।

২৩ বছর বয়সী গিলের এই যে উত্থান ও ধারাবাহিকভাবে বড় ইনিংস খেলা, তার সবকিছুই ওপেনার হিসেবে। ভারতের হয়ে এখন পর্যন্ত উদ্বোধনী সঙ্গী হিসেবে পেয়েছেন রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, ঈশান কিষান ও চেতেশ্বর পূজারাকে।

ভারতের হয়ে ৩ সংস্করণেই সেঞ্চুরি আছে গিলের

আইপিএলে আরও একজন বেশি। কলকাতা নাইট রাইডার্সে থাকতে ক্রিস লিন, সুনীল নারাইন, রাহুল ত্রিপাঠী, ভেঙ্কটেশ আইয়ার ও নীতীশ রানার সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করেছেন। গুজরাট টাইটানসে আসার পর পেয়েছেন ম্যাথু ওয়েড ও ঋদ্ধিমান সাহাকে।

Also Read: সীমানায় ফিল্ডিংয়ে দাঁড়াতেই গিলের উদ্দেশে ‘সারা সারা’ রব, কোহলির রসিকতা

তবে এই ১৩ জনের কেউই গিলের প্রথম পছন্দের উদ্বোধনী সঙ্গী নন। স্বপ্নের উদ্বোধনী সঙ্গী হিসেবে এমন একজনকে বেছে নিয়েছেন, যাঁর সঙ্গে কখনো খেলারই সুযোগ হয়নি। তিনি শচীন টেন্ডুলকার। ভারতের ভিডিও এবং ওটিটি স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘জিও সিনেমা’র এক প্রশ্নোত্তর পর্বে এ কথা জানান গিল। তাঁকে প্রশ্ন করা হয়, স্বপ্নের উদ্বোধনী সঙ্গী হিসেবে আপনি কাকে বেছে নিতে চান। জবাবে এই ব্যাটসম্যান বলেন, ‘শচীন টেন্ডুলকার স্যার’।

ডিনারে কোন ৩ জনকে আমন্ত্রণ জানাবেন, সেটাও জানিয়েছেন গিল। এ তালিকায় টেন্ডুলকারের সঙ্গে রেখেছেন বিরাট কোহলি ও ক্যারিবীয় কিংবদন্তি ভিভ রিচার্ডসকে।

শুধু তা-ই নয়; গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়ার নেতৃত্বেরও প্রশংসা করছেন গিল। সতীর্থের অধিনায়কত্বকে বিদ্যুতের সঙ্গে তুলনা করেছেন এ ওপেনার। আইপিএলে সবচেয়ে পছন্দের মুহূর্ত হিসেবে বেছে নিয়েছেন গত বছর গুজরাটের শিরোপা জয়কে। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ফাইনালে তাঁর ছক্কা থেকেই এসেছিল গুজরাটের জয়সূচক রান।

গত বছর গুজরাটকে আইপিএল জেতানোর মুহূর্ত গিলের কাছে সেরা

এবারের আইপিএলে ৬ ম্যাচে চার জয়ে পয়েন্ট তালিকার চারে আছে গুজরাট। মঙ্গলবার নিজেদের পরের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা।

Also Read: আইপিএলের ডাগআউটে তারার মেলা