Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ ফুটবল দল

আবারও পিছিয়ে গেল বাংলাদেশের ম্যাচ

আবারও পিছিয়ে গেল শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের নামে আয়োজন করা ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ। শ্রীলঙ্কার কলম্বোতে চলমান এই টুর্নামেন্টে সেশেলসের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচটি হওয়ার কথা ছিল গতকাল বিকেল সাড়ে চারটায়। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে খেলাটি পিছিয়ে গিয়েছিল।

আজ একই সময়ে হওয়ার কথা ছিল সে ম্যাচ। কিন্তু আজকের খেলাও পিছিয়ে দেওয়া হয়েছে। দুই দফা পিছিয়ে সেই ম্যাচ হবে আগামীকাল।

অনুশীলনে বাংলাদেশ দল

কলম্বোয় পা রাখার পর থেকেই জামাল ভূঁইয়াদের সঙ্গী হয়েছে বৃষ্টি। অতিবৃষ্টির কারণে প্রথম দফায় গতকাল স্থগিত করা হয় বাংলাদেশ ও সেশেলসের ম্যাচ। পাশাপাশি শ্রীলঙ্কা ও মালদ্বীপের ম্যাচটিও স্থগিত করা হয়েছিল। শ্রীলঙ্কা-মালদ্বীপের স্থগিত হওয়া ওই ম্যাচ মাঠে গড়াবে আজ। তাই বাংলাদেশ-সেশেলস ম্যাচটি পিছিয়ে দিয়েছে আয়োজক শ্রীলঙ্কা ফুটবল ফেডারেশন।

আবহাওয়ার পূর্বাভাসে শ্রীলঙ্কার কলম্বোতে সন্ধ্যার পর ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ জন্য শ্রীলঙ্কা-মালদ্বীপের ম্যাচটি সন্ধ্যার বদলে এগিয়ে এনে বেলা সোয়া তিনটায় শুরু করবে আয়োজকেরা। টুর্নামেন্টের এটাই উদ্বোধনী ম্যাচ। ম্যাচটি উদ্বোধন করার কথা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের।

অনুশীলনে বাংলাদেশ দল

এ ম্যাচের কারণেই মূলত বাংলাদেশ-সেশেলসের ম্যাচটি আরও এক দিন পিছিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ দলের ম্যানেজার সত্যজিত দাস কলম্বো থেকে টেলিফোনে প্রথম আলোকে জানান, ‘একটু আগেই আমাদের জানানো হয়েছে, বাংলাদেশের আজকের নির্ধারিত ম্যাচটি হবে না। সম্ভাব্য সময় হিসেবে জানানো হয়েছে, আগামীকাল একই সময়ে এ ম্যাচ হতে পারে। তবে এসব বিষয় নিয়ে ওরা এ মুহূর্তে সভা করছে। সভা শেষে আমরা জানতে পারব, পুরো টুর্নামেন্টের নতুন সময়সূচি।’

অনুশীলনে বাংলাদেশ দল

এভাবে বারবার ম্যাচ পিছিয়ে যাওয়ায় বেশ বিরক্ত সত্যজিত দাস, ‘এটা ঠিক, অনুশীলনের জন্য হয়তো বাড়তি সময় পাওয়া যাচ্ছে। কিন্তু ম্যাচের আগের দিন যেভাবে দলকে অনুশীলন করানো হয়, সময়সূচি বদলে গেলে তো সেভাবে অনুশীলনটা হয় না। আর তা ছাড়া ফুটবলারদের মানসিক প্রস্তুতিতেও বিঘ্ন ঘটে।’

চার জাতি এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে—বাংলাদেশ, সেশেলস, মালদ্বীপ ও শ্রীলঙ্কা।