Thank you for trying Sticky AMP!!

পেনাল্টিতে এখনো রোনালদোর পেছনে মেসি

লিওনেল মেসি। কাল পেনাল্টি থেকে গোলের পর। ছবি: টুইটার

আজ এই রেকর্ড গড়ছেন তো কাল ভাগ বসাচ্ছেন ওই রেকর্ডে। পরে হয়তো সে রেকর্ডও বগলদাবা করছেন।

এই হলেন লিওনেল মেসি। মাঠে নামলেই কোনো নতুন কীর্তি গড়ছেন অথবা ছুঁয়ে ফেলছেন। কাল লা লিগায় লেগানেসের বিপক্ষে বার্সেলোনার ২-০ ব্যবধানের জয়ে পেনাল্টি থেকে গোল করেন মেসি। লেগানেসের রুবেন পেরেজ তাঁকে ফাউল করায় গোল করার সুযোগটা পেয়ে যান আর্জেন্টাইন তারকা।

স্পটকিক থেকে গোল করতে ভুল হয়নি মেসির। লা লিগায় এ নিয়ে পেনাল্টি থেকে ৫৬ গোল করলেন মেসি। পেনাল্টি থেকে সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে উঠতে পারেননি বার্সা তারকা। সে জায়গাটা এখনো ক্রিস্টিয়ানো রোনালদোর।

তবে রোনালদোর সঙ্গে খুব বেশি ব্যবধানে পিছিয়ে নেই মেসি। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় ৯ বছরে পেনাল্টি থেকে ৬১ গোল করেন রোনালদো। তাঁর সঙ্গে মেসির গোল ব্যবধান ৫। আপাতত হুগো সানচেজের সঙ্গে নিজের জায়গা ভাগ করেছেন বার্সা ফরোয়ার্ড।

সানচেজ অনেকের মতেই মেক্সিকোর ইতিহাসে সেরা ফুটবলার। তাঁর প্রজন্মের অন্যতম সেরা তো বটেই। রিয়ালে(১৯৮৫-১৯৯২) কাটিয়েছেন ক্যারিয়ারের সেরা সময়। লা লিগায় পেনাল্টি থেকে সানচেজের গোলসংখ্যাও ৫৬।

লা লিগায় এ পর্যন্ত ১২টি পেনাল্টি মিস করেছেন মেসি। তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী এখানেও এগিয়ে। ১১টি পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন রোনালদো। তবে বার্সার পরের ম্যাচেই খুশির উপলক্ষ্য পাচ্ছেন আর্জেন্টাইন তারকা। আর একবার লক্ষ্যভেদ করলেই ক্লাব ও দেশের হয়ে ৭০০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলবেন মেসি।