Thank you for trying Sticky AMP!!

বিশ্বকাপে প্রথম আলোর কোথায় কী আয়োজন

‘প্রথম আলো ডট কমে বেশি বেশি বিশ্বকাপ’ শিরোনামে অনলাইন সংস্করণে চলছে বিশেষ আয়োজন

‘না পড়লে বিশ্বকাপ মিস’। এই শিরোনামে প্রথম আলোর ছাপা সংস্করণ বিশ্বকাপে বিশেষ আয়োজনের পসরা সাজিয়েছে। খেলা নিয়ে প্রথম আলোর আয়োজন মানেই বিশেষ কিছু, বিশ্বকাপ নিয়ে প্রথম আলো সেজেছে নতুন সাজে। থাকছে সেরা লেখা, সেরা ছবি, সেরা বিশেষজ্ঞ কলাম। বিশ্বকাপ উপহার হিসেবে থাকছে প্রিয় তারকার আর প্রিয় দলের পোস্টার-স্টিকার, নানান রকম কুইজে লাখ লাখ টাকার পুরস্কার জেতার সুযোগও।

প্রতিদিন বিশ্বকাপ নিয়ে পাঁচ পাতার বিশেষ আয়োজন থাকছে ছাপা সংস্করণে। এখানেই শেষ নয়, প্রথম পাতা থেকে ফিচার—সব জায়গায় থাকবে বিশ্বকাপের ছোঁয়া। বিশ্বকাপ জুড়ে ম্যারাডোনা, রোমারিও, লোথার ম্যাথাউস, জাভি বাংলাদেশে শুধু প্রথম আলোতে লিখছেন। দেশসেরা ফুটবল বিশেষজ্ঞ কাজী সালাউদ্দিন ও গোলাম সারোয়ার টিপুর বিশ্লেষণও থাকছে বাড়তি পাওনা।

বিশ্বকাপের খবর জানাতে রাশিয়া থেকে লিখছেন ক্রীড়া লেখক পবিত্র কুন্ডু। প্রতি ম্যাচের আগে ও পরে খুঁটিনাটি তথ্য-পরিসংখ্যান-বিশ্লেষণ। বিশ্বকাপের মৌসুমে বন্ধুদের আড্ডায় বা তর্কে বাকিদের হারিয়ে বা চমকে দিতে প্রথম আলোর আয়োজন পাঠকদের সঙ্গী হবে। এর সঙ্গে পুরো এক পাতার কুইজ ছাপা হচ্ছে প্রতিদিন।

প্রথম আলো অনলাইনেও চলছে মহাযজ্ঞ। ‘প্রথম আলো ডট কমে বেশি বেশি বিশ্বকাপ’ শিরোনামে চলছে এ আয়োজন। ফুটবল দেখুন প্রযুক্তির চোখে—এই আয়োজনে থাকছে থ্রিডি গোল; বিশ্বখ্যাত অপটার ইনফো, মোশনগ্রাফিকস, জিপিএস, হিটম্যাপ, বল ট্র্যাকিং। লাইভ স্কোর, টাইমলাইন। আছে গোল হলেই মোবাইল ফোনে অ্যালার্ট নোটিফিকেশন। এর জন্য গুগল প্লে স্টোর বা আইফোনের অ্যাপ স্টোর থেকে প্রথম আলোর অ্যাপ নামিয়ে নিতে হবে। ম্যাচ শেষে স্কোর আপডেটও সঙ্গে সঙ্গে পাওয়া যাবে এখানে।

আছে ইন্টারঅ্যাকটিভ সূচি পয়েন্ট টেবিল। পছন্দের দলকে অনুসরণ করতে মাই ওয়ার্ল্ড কাপ। তিনটি স্টুডিও লাইভ, ভিডিও বিশ্লেষণ। এক হাজার ভিডিও ও এক হাজার ছবি থাকবে মাসজুড়ে। এ ছাড়া প্রতিদিন চার ধরনের কুইজ থাকছে। থাকছে ম্যাচের ফল ও নানা রকম অনুমান করে পুরস্কার জেতার প্রেডিকশন গেম। আছে ভিডিও গেম খেলার সুযোগ।