Thank you for trying Sticky AMP!!

বিশ্বকাপ দলে ডাকা হবে না চোটগ্রস্ত আলভেজকে?

এই চোট আলভেজের বিশ্বকাপ দলে ডাক পাওয়া হুমকির মুখে ফেলে দিয়েছে। ছবি: এএফপি
>
  • আগামী সোমবার বিশ্বকাপের দল ঘোষণা করবে ব্রাজিল
  • ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমের ইঙ্গিত, দলে আলভেজের থাকার সম্ভাবনা নেই

বিশ্বকাপের দল ঘোষণা করার কথা সোমবার। তবে ২৩ জনের স্কোয়াড নিয়ে তিতের কোনো চিন্তাই ছিল না। বিশ্বকাপের তিন মাস আগেই যে কোচ একাদশে কোন ১১ জন থাকবেন জানিয়ে দেন, তাঁর স্কোয়াড সাজাতে সমস্যা হওয়ার কথা নয়। কিন্তু শেষ মুহূর্তে এসে বিপাকে পড়েছেন তিতে। একাদশে নিশ্চিন্তে জায়গা পাওয়া দানি আলভেজ একদম শেষ মুহূর্তে এসে চোট পেয়েছেন। ফুটবল বিশ্বকাপের স্কোয়াডেই নাকি থাকবেন না আলভেজ!

এমন শঙ্কার কথা জানিয়েছে ফক্স স্পোর্টস ব্রাজিল। ফ্রেঞ্চ কাপের ফাইনালে ডান হাঁটুতে চোট পেয়েছেন রাইট ব্যাক আলভেজ। পরদিন ব্রাজিল দলের এক মুখপাত্র জানিয়েছিলেন, রাইটব্যাকের চোটের অবস্থা খুব কাছ থেকে দেখছেন তাঁরা। আজ পরীক্ষার পর দেখা গেছে, চোটে লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে আলভেজের, তাঁর যে অবস্থা তাতে পুনর্বাসনের আগে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। এ সময়সীমা মানতে চাইলে আলভেজকে সুস্থ অবস্থায় পেতে চাইলে বিশ্বকাপ শুরু হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ফক্স স্পোর্টস ব্রাজিলের দাবি, তিতে ও তাঁর স্টাফ আলভেজকে ছাড়াই দল ঘোষণা করতে যাচ্ছেন। সে ক্ষেত্রে বিশ্বকাপে ১০৬টি আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা হারাবে ব্রাজিল। এ ছাড়া লেফটব্যাকে মার্সেলোর বিকল্প হিসেবে তিতের হাতে অনেক খেলোয়াড় থাকলেও রাইট ব্যাকে আলভেজের তেমন ভালো বিকল্প নেই ব্রাজিলের। ফলে বিশ্বকাপে এই একটি বিষয় নিয়ে নতুন করে ভাবতে হবে তিতেকে।