Thank you for trying Sticky AMP!!

ভারতের সুব্রত কাপকে বাংলাদেশের সম্পত্তি বানিয়ে ফেলছে বিকেএসপি

ট্রফিটা নিজেদের সম্পত্তি বানিয়ে নিচ্ছে বিকেএসপি। সৌজন্য ছবি

সুব্রত কাপ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়াটা অভ্যাসে পরিণত করে ফেলেছে বিকেএসপি! দিল্লির স্কুলভিত্তিক ফুটবল টুর্নামেন্টে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের এই ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান। আজ দিল্লির আম্বেদকর স্টেডিয়ামে ফাইনালে বিকেএসপি অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দল ৪-০ গোলে হারিয়েছে ভারতের মণিপুর নীলমণি ইংলিশ স্কুলকে। বিকেএসপির আকলিমা আক্তার হ্যাটট্রিক করেছেন, অন্য গোলটি স্বপ্না রানীর।

পুরো টুর্নামেন্ট জুড়ে আধিপত্য বিস্তার করে খেলা বিকেএসপির মেয়েরা আজও শুরু থেকেই দুর্দান্ত খেলেছে। ম্যাচের পঞ্চম মিনিটে প্রথমে গোল করে বিকেএসপিকে এগিয়ে নেন আকলিমা। এরপর ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সেই আকলিমাই। দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা করেও পারেনি মণিপুরের স্কুলের মেয়েরা। উল্টো দ্বিতীয়ার্ধে খেয়েছে আরও দুই গোল! ৫৫ মিনিটে স্বপ্না রানী করেন স্কোর ৩-০। এরপর ৫৮ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন আকলিমা। ট্রফির পাশাপাশি ৪ লাখ ভারতীয় রুপি জিতেছে চ্যাম্পিয়ন বিকেএসপি।

টুর্নামেন্টে সেরা কোচের পুরস্কার নিয়েছেন বিকেএসপির জয়া চাকমা। বিকেএসপি অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দলে তাঁর সঙ্গে উপদেষ্টা কোচ ও ম্যানেজার হিসেবে ছিলেন বর্তমান উপ–ক্রীড়া পরিচালক (প্রশিক্ষণ) উজ্জ্বল চক্রবর্তী। দুজনের তত্ত্বাবধানে সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতে নিয়েছে বিকেএসপির আফিয়েদা খন্দকার ও সুরুধানু কিশকু ( টুর্নামেন্ট সেরা গোলরক্ষক)। মুঠোফোনেই টের পাওয়া যাচ্ছিল জয়ার উচ্ছ্বাস, ‘ কৃতিত্বের সবটুকু বিকেএসপির কর্মকর্তা ও খেলোয়াড়দের। মেয়েরা বরাবরের মতোই দুর্দান্ত খেলেছে। ওরা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে, এই আনন্দ বলে বোঝানো যাবে না।’