Thank you for trying Sticky AMP!!

শিরোপার আশা ছাড়েনি রিয়াল

রিয়াল কোচ সান্তিয়াগো সোলারি। লিগ জয়ের আশা দেখছেন এই কোচ। ছবি: এএফপি
>

কাল সেভিয়ার বিপক্ষে জিতে রিয়াল শুধু ৩ পয়েন্ট নিশ্চিত করেনি, শিরোপা দৌড়ে ফেরার আশাও জাগিয়ে তুলেছে

কাল সেভিয়ার মুখোমুখি হওয়ার আগেও পয়েন্ট টেবিলের চারে ছিল রিয়াল মাদ্রিদ। সেভিয়া ছিল তিনে। কিন্তু সেভিয়াকে হারিয়ে তালিকার তিনে উঠে এসেছে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গেও পয়েন্টের ব্যবধান কমল রিয়ালের।

ইসকোর সঙ্গে কোচের দ্বন্দ্ব যখন স্পষ্ট, ওদিকে দলের অবস্থাও নাজুক তখন এমন জয়ই যেন দরকার ছিল ‘লস ব্লাঙ্কোস’দের। কালও ইসকোকে মূল একাদশে রাখেননি রিয়াল কোচ সান্তিয়াগো সোলারি। ম্যাচের ৭৭ মিনিটে বদলি হিসেবে নামানো হয় ইসকোকে। এরপরই ভাগ্য খুলেছে রিয়ালের। কাসেমিরো ও লুকা মদরিচের গোলে ২-০ ব্যবধানে জিতেছে সোলারির দল। এই জয়ে কোচ সোলারি কিন্তু লিগ শিরোপা লড়াইয়ে ফিরতে আশাবাদী, ‘আমরা তিনটি টুর্নামেন্টের জন্য লড়াই করছি, শেষ পর্যন্ত করে যাব। রিয়াল মাদিদের জন্য কোনো কিছুই অসম্ভব নয়। সব সময় ফুটবল ও প্রতিযোগিতা উপভোগ করি, তাই কঠিন সময় গেলেও টান থেকে যায়। প্রতিদ্বন্দ্বীতায় থাকতে যথেষ্ট উপভোগ করি আমরা আর অবশ্যই জেতাটা অন্য যেকোনো কিছুর চেয়ে ভালো।’

সোলারি আরও বলেন, বাজে সময়ে স্বস্তির এই জয় খুব দরকার ছিল রিয়ালের। তবে ধারাবাহিকতা ধরে রাখা অপরিহার্য। কারণ মৌসুমের বাকি সময়ে ভুল করলে আর ফিরে আসার সুযোগ নেই। ১৯ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। তাঁদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে দ্বিতীয় অ্যাটলেটিকোর সংগ্রহ ৪১ পয়েন্ট। আর ২০ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে তৃতীয় রিয়াল। শীর্ষস্থানীয় বার্সার সঙ্গে তাঁদের এক ম্যাচ ও ৭ পয়েন্টের ব্যবধান। সোলারির আশা লিগে নিজেদের বাকি ১৮ ম্যাচে বড় কোনো ভুল না করলে রিয়াল শিরোপা জিতলেও জিততে পারে।