Thank you for trying Sticky AMP!!

ইন্টার মায়ামি–অরল্যান্ডো সিটি ম্যাচের আগে বদলে ফেলা হয় রেফারি গিহের্মো সেরত্তাকে (বাঁ থেকে তৃতীয়)।

যে কারণে বদলে ফেলা হয় মেসিদের ম্যাচের রেফারি

ম্যাচ শুরু হতে তখন খুব বেশি সময় বাকি ছিল না। এর আগে প্রোফেশনাল রেফারি অর্গানাইজেশন (পিআরও) থেকে ঘোষণা আসে, বদল হয়েছে অরল্যান্ডো সিটির বিপক্ষে লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের ইন্টার মায়ামির ম্যাচের রেফারি।

হঠাৎ এমন ঘোষণা আসার কারণও ব্যাখ্যা করেছে পিআরও। ম্যাচের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ওই রেফারি গিহের্মে সেরেত্তার কিছু ছবি ছড়িয়ে পড়ে। ছবিগুলোয় তাঁকে দেখা গেছে, তিনি ইন্টার মায়ামির জার্সি পরা।

Also Read: মেসি–সুয়ারেজের জোড়া গোল, অপ্রতিরোধ্য ইন্টার মায়ামি

এসব ছবি ছড়িয়ে পড়ার পর গিহের্মে সেরেত্তাকে অরল্যান্ডো-মায়ামি ম্যাচ পরিচালনায় রাখলে তাঁর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে পারে বলে মনে হয়েছে পিআরওর। এ কারণেই ম্যাচ শুরুর অল্প আগে সেরেত্তাকে সরিয়ে আরেক রেফারিকে ম্যাচটি পরিচালনা করার জন্য নিয়োগ দেয় তারা।

ম্যাচ অবশ্য সময়মতো শুরু হয়েছে এবং অরল্যান্ডো সিটিকে ৫–০ গোলে হারিয়েছে মায়ামি। মেসি ও সুয়ারেজের দুজনই করেছেন জোড়া গোল।

এমএলএসের এবারের মৌসুমে রেফারি-সংকট শুরু থেকেই। রেফারিদের পারিশ্রমিক নিয়ে পিআরও এবং প্রোফেশনাল সকার রেফারিজ অ্যাসোসিয়েশনের (পিএসআরএ) সমস্যা চলছে। পারিশ্রমিক না বাড়ালে এমএলএসে কোনো রেফারি পিএসআরএ না দেওয়ার সিদ্ধান্ত নেয়।

Also Read: মায়ামির ৫টি গোলেই হয় মেসি, নয় সুয়ারেজ জড়িয়ে—দেখে নিন ভিডিওতে

এই বচসার পর থেকে বিকল্প রেফারি দিয়ে ম্যাচ পরিচালনা করছে পিআরও। বেশির ভাগ বিকল্প রেফারির মানই খুব একটা সুবিধার নয়। কারণ, বিকল্প রেফারিদের বেশির ভাগই পেশাদার নন।