Thank you for trying Sticky AMP!!

রোনালদিনিও

বাংলাদেশে আসছেন রোনালদিনিও

১৮ অক্টোবর ঢাকায় আসছেন ব্রাজিলের হয়ে ২০০২ বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলার রোনালদিনিও। কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এ খবর জানিয়েছেন। এর আগে গত ৩ জুলাই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজকে ঢাকায় নিয়ে এসেছিলেন শতদ্রু দত্ত। তিনি জানিয়েছেন, রোনালদিনিও এবার ঢাকায় এসে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে দেখা করবেন।

Also Read: আর্জেন্টিনার গোলকিপার মার্তিনেজ এখন ঢাকায়

ফেসবুকে শতদ্রু দত্ত লিখেছেন, ‘“আমার সোনার বাংলা”...আমরা আসছি এবং এবার অবশ্যই বাংলাদেশ ফুটবলের অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে দেখা হবে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গেও দেখা করব, যদি তিনি সময় দিতে পারেন।’

ফেসবুকে শতদ্রু দত্ত এ ঘোষণা দেওয়ার পর প্রথম আলো তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করে। শতদ্রু দত্ত বলেন, ‘১৮ অক্টোবর দুপুরে রোনালদিনিও ঢাকায় অবতরণ করবেন। বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে দেখা করবেন রোনালদিনিও। মাননীয় প্রধানমন্ত্রী সময় দিতে পারলে আমরা তাঁর সঙ্গেও দেখা করব। ১৯ অক্টোবর রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে রোনালদিনিও ঢাকা ছাড়বেন।’

ঢাকা ছাড়ার আগে একটি স্পনসর প্রতিষ্ঠানের সঙ্গেও রোনালদিনিও বসবেন বলে জানিয়েছেন তিনি।

Also Read: আবারও বাংলাদেশে আসতে চান মার্তিনেজ

৪৩ বছর বয়সী রোনালদিনিওকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলারদের কাতারে রাখা হয়। পিএসজি, বার্সেলোনা ও এসি মিলান মাতানো সাবেক এই মিডফিল্ডার দুবার ফিফা বর্ষসেরা হওয়ার পাশাপাশি একবার ব্যালন ডি’র জিতেছেন। বার্সেলোনার হয়ে জিতেছেন লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ।

ঢাকায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আর্জেন্টিনার জার্সি উপহার দিয়েছিলেন এমিলিয়ানো মার্তিনেজ

বার্সার জাগরণের নেপথ্যে রোনালদিনিওর ভূমিকাকে বড় করে দেখেন ক্লাবটির কিংবদন্তি লিওনেল মেসি। এসি মিলানের হয়েও সিরি আ জিতেছেন রোনালদিনিও। ২০০২ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ফ্রি–কিক থেকে রোনালদিনিওর গোলটি বিশ্বকাপের ইতিহাসে সেরা গোলগুলোর একটি। পেশাদার ফুটবলে ২০১৫ সালে সর্বশেষ ম্যাচ খেলেন তিনি।