Thank you for trying Sticky AMP!!

নেইমার

নেইমারের দলবদলে অনিয়মের সন্দেহে ফ্রান্সের অর্থ মন্ত্রণালয়ে তল্লাশি

ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। সেই দলবদলে অনিয়ম নিয়ে তদন্তের অংশ হিসেবে এ সপ্তাহের শুরুতে ফ্রান্সের অর্থ মন্ত্রণালয়ে তল্লাশি চালানো হয়। সূত্রের বরাত দিয়ে খবরটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

Also Read: নেইমারের কারণে চাকরি হারানো সেই দরিভালই ব্রাজিলের কোচ

দুর্নীতি দমন ইউনিটকে সঙ্গে নিয়ে গত সোমবার এ তল্লাশি চালিয়েছে ফ্রান্সের পুলিশ। এএফপিকে সূত্র জানিয়েছে, নেইমারের দলবদলে পিএসজি কর দেওয়ার ক্ষেত্রে সুবিধা ভোগ করেছে, এ সন্দেহের কারণে মন্ত্রণালয়ে তল্লাশি করা হয়। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ফ্রান্সের অর্থ মন্ত্রণালয়ের কর প্রশাসন বিভাগে এ তল্লাশি করা হয়। বার্তা সংস্থা রয়টার্সকে সূত্র জানিয়েছে, এ তল্লাশি অনেক বড় একটি তদন্তের অংশ।

প্যারিসে অবস্থিত ফ্রান্সের অর্থ মন্ত্রণালয়

ফ্রান্সের অনুসন্ধানী অনলাইন সংবাদমাধ্যম মিডিয়াপার্ট এর আগে নিজেদের প্রতিবেদনে জানিয়েছিল, ২০১৭ সালে নেইমারের দলবদল নিয়ে পিএসজিকে করের ক্ষেত্রে সুবিধা দেওয়া হয়। রয়টার্স এ বিষয়ে ফ্রান্সের অর্থ মন্ত্রণালয় ও পিএসজিতে যোগাযোগ করে কোনো মন্তব্য পায়নি।

২২ কোটি ২০ লাখ ইউরোয় ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। ফরাসি ক্লাবটিতে ছয় মৌসুম কাটানোর পথে বেশ কয়েকবার চোটে ভুগেছেন ব্রাজিলিয়ান তারকা। পাঁচবার লিগ জেতার পথে ক্লাবটির হয়ে ১৭৩ ম্যাচে করেছেন ১১৮ গোল।

Also Read: হতাশার বছরে বাজারে দামও কমেছে নেইমারের

গত বছর আগস্টে পিএসজি ছেড়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে যোগ দেন নেইমার। সেখানে মৌসুমে ১০ কোটি ইউরো আয় করবেন এই ফরোয়ার্ড আর পিএসজি তাঁকে বিক্রি করে পিএসজির আয় ১০ কোটি ইউরো। তথ্যটি এএফপিকে জানিয়েছে এই চুক্তিসংশ্লিষ্ট এক সূত্র।

চোটের কারণে আপাতত মাঠের বাইরে আছেন নেইমার

গত বছর অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়েন নেইমার। গত ডিসেম্বরে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানান, এ বছর ২০ জুনে শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় খেলতে পারবেন না তিনি। লাসমার তখন জানিয়েছিলেন, মাঠে ফেরার জন্য ‘আগস্টে পুরোপুরি ফিট হবেন’ নেইমার।

Also Read: কবে মাঠে ফিরবেন নেইমার