Thank you for trying Sticky AMP!!

বরুসিয়া ডর্টমুন্ড তারকা জুড বেলিংহাম

রিয়ালেই যাচ্ছেন বেলিংহাম, আগামী সপ্তাহে ঘোষণা

অনেক দিন ধরেই তিনি বিশ্বের সবচেয়ে কাঙ্ক্ষিত মিডফিল্ডারদের একজন। জুড বেলিংহামকে পেতে চায় ইউরোপের বড় অনেক ক্লাব। কিন্তু বরুসিয়া ডর্টমুন্ড তাঁকে এত সহজে ছাড়লে তো! স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা অবশ্য গতকাল এক খবরে দাবি করেছে, অবশেষে বেলিংহামকে পাওয়ার দৌড়ে সফল হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

ডর্টমুন্ড ও বেলিংহামের সঙ্গে দলবদলের বিষয়ে মৌখিক কথাবার্তা সেরে ফেলেছে স্প্যানিশ পরাশক্তিরা। আগামী সপ্তাহে আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা। ১৯ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেন ২০২০ সালে।

Also Read: মা–ভক্ত বেলিংহাম ১৮ বছর বয়সেই ডর্টমুন্ডের ‘নেতা’

পরের বছর তাঁর সঙ্গে চুক্তি নবায়ন করে ডর্টমুন্ড, যে চুক্তির মেয়াদ ২০২৫ সালের জুন পর্যন্ত। তবে এর মধ্যেই নিজের পারফরম্যান্স দিয়ে দলবদলের বাজারে সবচেয়ে কাঙ্ক্ষিত খেলোয়াড়দের একজন হয়ে ওঠেন বার্মিংহামে বেড়ে ওঠা এই মিডফিল্ডার। পিএসজি, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল ও রিয়াল মাদ্রিদ তাঁকে কিনতে আগ্রহী হয়ে ওঠে।

বিশেষ করে সাম্প্রতিককালে তো লিভারপুল, ইউনাইটেড ও রিয়াল বেলিংহামকে পেতে বেশ উঠেপড়েই লাগে। তবে বার্মিংহাম থেকে বেলিংহামকে ৩ কোটি ইউরোর কাছাকাছি মূল্যে কেনা ডর্টমুন্ড ১২ থেকে ১৫ কোটি ইউরোর নিচে তাঁকে বিক্রি করতে রাজি ছিল না। লিভারপুলের জন্য এই দামটা কিছুটা বেশি। ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদ অবশ্য হাল ছাড়েনি তার পরও। তবে শেষ পর্যন্ত সফল হচ্ছে রিয়ালই।

চলতি মৌসুমেও আলো ছড়িয়েছেন বেলিংহাম

মার্কা জানিয়েছে, রিয়ালের কয়েকজন কর্মকর্তা সম্প্রতি জার্মানিতে গিয়ে ডর্টমুন্ডের সঙ্গে কথাবার্তা পাকা করে এসেছেন। দুই পক্ষ নীতিগতভাবে বেলিংহামের দলবদল নিয়ে সম্মতও হয়েছে। এরই মধ্যে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ও প্রধান নির্বাহী হোসে আনহেল সানচেজ নাকি কোচ কার্লো আনচেলত্তিকে বলেও দিয়েছেন, বেলিংহাম সান্তিয়াগো বার্নাব্যুতেই আসছেন। তবে বুন্দেসলিগার মৌসুম শেষ হওয়ার আগে এ নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দিতে চায় না কোনো ক্লাব।

Also Read: রোনালদোর রেকর্ড ভেঙে পিএসজিকে শিরোপা জেতালেন মেসি

আজ শেষ হয়ে গেছে বুন্দেসলিগার এই মৌসুম। মার্কা দাবি করছে, আগামী সপ্তাহে বেলিংহামের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেবে রিয়াল মাদ্রিদ। পত্রিকাটির দাবি, বেলিংহামের সঙ্গে ছয় বছরের চুক্তি করতে যাচ্ছে রিয়াল। ১০ কোটি ইউরো দিয়ে তাঁকে কেনা হচ্ছে ডর্টমুন্ড থেকে।

Also Read: পারল না ডর্টমুন্ড, বায়ার্নের টানা ১১তম শিরোপা

এর সঙ্গে বোনাস ও অন্যান্য শর্ত সাপেক্ষে কিছু ভাতা যোগ হবে। রিয়ালে সবচেয়ে বেশি বেতন পাওয়া খেলোয়াড়দের তালিকায় ওপরের দিকে সম্ভবত বেলিংহামের নামটা থাকছে না। তিনি নাকি রিয়ালে খেলার জন্য বেতনে কিছুটা ছাড় দিতে রাজি হয়েছেন।