Thank you for trying Sticky AMP!!

রেফারির সিদ্ধান্তে অসন্তুষ্ট রিয়াল কোচ কার্লো আনচেলত্তি

‘রেফারি মনোযোগী ছিলেন না’

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল প্রথম লেগে রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি ম্যাচ শেষে দু-চার কথা হবে না সেটা তো হতে পারে না। রেফারির সিদ্ধান্ত নিয়েও কাটাছেঁড়া হওয়াই স্বাভাবিক।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম লেগ জিততে না পেরে রেফারির ওপর ক্ষোভ ঝেড়েছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। রিয়াল কোচের দাবি, পর্তুগিজ রেফারি আর্তুর সোয়ার্স দিয়াস ম্যাচে খুব একটা মনোযোগী ছিলেন না।

গতকাল প্রথম লেগে রিয়াল ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির বিপক্ষে এগিয়ে গিয়েও জিততে পারেনি। প্রথমার্ধে ভিনিসিয়ুসের দুর্দান্ত গোলে রিয়াল এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে দারুণ জবাব দিয়ে সিটিকে সমতায় ফেরান কেভিন ডি ব্রুইনা। শেষ পর্যন্ত ম্যাচটা ড্র হয়েছে ১-১।

ডি ব্রুইনার গোল উদ্‌যাপন। এই গোল নিয়ে বিতর্ক চলছে।

ডি ব্রুইনার ওই সমতায় ফেরানো গোল নিয়েই বিতর্ক আছে। যে আক্রমণ থেকে গোল পেয়েছেন ডি ব্রুইনা , সেই আক্রমণে ‘বিল্ড আপে’র সময়ে বল মাঠের বাইরে চলে গিয়েছিল বলে অভিযোগ ওঠে। আনচেলত্তির দাবিও এমনই, ‘দেখে মনে হচ্ছিল বল বাইরে ছিল। এটা আমি বলছি না। প্রযুক্তি বলছে। এর আগে একটা কর্নার হয়েছিল রেফারি সেটাও দেয়নি। রেফারি আসলে মনোযোগী ছিলেন না।’

Also Read: ভিনিসিয়ুস ও ডি ব্রুইনার দুর্দান্ত গোল, সমতায় রিয়াল-সিটি দ্বৈরথ

গতকাল ম্যাচে আনচেলত্তিকে হলুদ কার্ড দেখিয়েছেন রেফারি। যা নিয়ে অসন্তুষ্ট রিয়াল কোচ। তাঁর মতে হলুদ কার্ড তার না মাঠের ফুটবলারদের প্রাপ্য ছিল। আনচেলত্তির দাবি, এই ম্যাচে জয়টা রিয়ালেরই প্রাপ্য ছিল, ‘সে আমাকেও একটা হলুদ কার্ড দিয়েছে। আমি তাকে বলেছি, কার্ড মাঠে দিতে মাঠের বাইরে না।বল বাইরেই ছিল। মাঠে ফুটবলারদের আরও বেশি কার্ড প্রাপ্য। আমরা ভালো লড়াই করেছি। সম্ভবত জয়টা আমাদের প্রাপ্য ছিল। ভালো ম্যাচ ছিল, তবে ফলাফল আমাদের পুরস্কৃত করেনি।’ আগামী বুধবার ইতিহাদে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে এ দুই দল।

Also Read: অলিখিত ‘ফাইনালের’ অপেক্ষায় সিটি-রিয়াল