Thank you for trying Sticky AMP!!

বেশি টাকা খরচ করে টিকিট কিনতে হবে লিভারপুল সমর্থকদের

সমর্থকদের ক্ষোভের পরও টিকিটের দাম বাড়াচ্ছে লিভারপুল

২০২৪–২৫ মৌসুমে টিকিটের দাম ২ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে লিভারপুল। এ নিয়ে টানা দুই মৌসুমে ২ শতাংশ করে বাড়ল লিভারপুলের টিকিটের দাম। এর আগে অবশ্য ৬ বছর ধরে একই দামে বিক্রি হয়েছিল লিভারপুলের টিকিট। মূলত পরিচালনার ব্যয় বাড়ার কারণে টিকিটের মূল্য বেড়েছে বলে জানিয়েছে লিভারপুল কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে লিভারপুল কর্তৃপক্ষ বলেছে, ‘গত ছয় বছর অ্যানফিল্ডের বার্ষিক পরিচালনা ব্যয় বেড়েছে প্রায় ৪০ শতাংশ। এ পরিস্থিতিতে মূল্যবৃদ্ধির ফলে মৌসুম–টিকিটধারীদের প্রতি ম্যাচের খরচ বেড়েছে ১ শতাংশের কম। জুনিয়রদের টিকিটের দাম আগের মতোই থাকবে।’

Also Read: আলেক্সিস ম্যাক ‘রকেট লঞ্চার জেরার্ড’

মার্চে লিভারপুল সমর্থকদের ইউনিয়ন ‘স্পিরিট অব শাঙ্কলি’ ক্লাব কর্তৃপক্ষকে ‘সঠিক কাজটি করার’ এবং টিকিটের দাম একই রাখার আহ্বান জানায়। গত মাসে বিবৃতিতে তারা জানায়, ‘জীবনযাত্রার দুর্বিষহ ব্যয়ের সংকটে কোনো রূপ পরিবর্তন না আসার পরও আরও মূল্য বাড়ানোকে সমর্থকদের আনুগত্যের সুযোগ নেওয়া হিসেবেই দেখা হবে। আর ক্লাবটি, যারা কম সামর্থ্যবান, তাদের কাছ থেকে যতটা সম্ভব শুষে নিতে চাচ্ছে।’

লিভারপুলের মাঠ অ্যানফিল্ড

এস্পিওন কপ ১৯০৬ নামের সংগঠন, যারা লিভারপুলের পতাকা ও ব্যানার তৈরি করে, তারাও এই মূল্যবৃদ্ধির সমালোচনা করেছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তারা পোস্ট দিয়ে লিখেছে, ‘এলএফসি আমাদের অবজ্ঞা করেছে।’ এ সময় মূল্যবৃদ্ধির বিরুদ্ধে নিজেদের প্রতিবাদ জারি রাখার ইঙ্গিতও দিয়েছে তারা।

Also Read: লিভারপুলের অ্যানফিল্ড যে কারণে প্রতিপক্ষের কাছে ‘নরক’

সমালোচনার মুখে থাকলেও লিভারপুলের টিকিটের মূল্যবৃদ্ধি তাদের অন্য প্রতিদ্বন্দ্বীদের চেয়ে কম। যেমন আর্সেনাল টিকিটের দাম বাড়াতে যাচ্ছে ৪ থেকে ৬ শতাংশ। টটেনহাম বাড়াচ্ছে ৬ শতাংশ এবং সিটি বাড়াবে ৫ শতাংশ।