Thank you for trying Sticky AMP!!

ডাচ ক্লাব ফেইনুর্ডের কোচ আর্নে স্লট

ক্লপের উত্তরসূরি হিসেবে এবার স্লটের দিকে চোখ লিভারপুলের

লিভারপুলে ইয়ুর্গেন ক্লপের সম্ভাব্য উত্তরসূরি হিসেবে জাবি আলোনসোর পর রুবেন আমোরিমের নামটা বেশ জোরেশোরেই উচ্চারিত হয়েছিল। কিন্তু সাম্প্রতিক ঘটনা প্রবাহে এটা নিশ্চিত হয়ে গেছে স্পোর্তিং লিসবনের কোচের দায়িত্বে থাকা আমোরিমকে পাচ্ছে না লিভারপুল। পর্তুগিজ কোচকে দলের নেওয়ার দৌড়ে বরং এগিয়ে গেছে লিভারপুলের প্রিমিয়ার লিগ প্রতিদ্বন্দ্বী ওয়েস্ট হাম। তাহলে কে হবেন লিভারপুলের নতুন কোচ?

এই প্রশ্নের উত্তরে এবার এসেছে আর্নে স্লটের নাম। ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে ডাচ ক্লাব ফেইনুর্ডের কোচ স্লটকে কোচ করতে আগ্রহ প্রকাশ করেছে লিভারপুল। লিভারপুলের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল এডওয়ার্ডসের রিক্রুটমেন্ট কমিটির পছন্দের তালিকায় নাকি এখন স্লটের নামই সবার ওপরে।

৪৫ বছর বয়সী স্লট ফেইনুর্ডে ধারাবাহিকভাবেই সফল। ডিক অ্যাডভোকাট চলে যাওয়ার পর ২০২১-২২ মৌসুমে সালে ফেইনুর্ডের কোচের দায়িত্ব নেন এই ডাচ কোচ। প্রথম মৌসুমেই ফেইনুর্ডকে ইউরোপা কনফারেন্স লিগের ফাইনালে তোলেন এর আগে এজেড আলকমারের কাজ করা স্লট। ওই মৌসুমে ডাচ এরডিভিসিতে তৃতীয় হয় তাঁর দল। পরের মৌসুমে ফেইনুর্ড চ্যাম্পিয়ন হয় ডাচ লিগে। গত রোববার ফাইনালে এনইসি নেইমেগেন ১-০ গোলে হারিয়ে ডাচ কাপ জিতেছে স্লটের ফেইনুর্ড।

ডাচ এরডিভিসি ট্রফি হাতে আর্নে স্লট। গত মৌসুমে ডাচ লিগ চ্যাম্পয়ন হয়েছে স্লটের ফেইনুর্ড

স্বল্প বাজেটের দল নিয়ে স্লটের এমন সাফল্য ও আক্রমণাত্মক খেলার ধরনই তাঁকে নিয়ে বড় ক্লাবগুলোকে আগ্রহী করে তুলেছে। গত বছর ইংলিশ ক্লাব টটেনহামও কোচ করতে কথাবার্তা বলেছিল স্লটের সঙ্গে। এবার স্লটকে পেতে লিভারপুলকে লড়াই করতে হতে পারে বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও এসি মিলানের মতো ক্লাবের সঙ্গে। নতুন কোচ খুঁজে বেড়ানো এই ক্লাবগুলোও যে চোখ রেখেছে স্লটের ওপর।

Also Read: ‘বাচ্চা’ চেলসিকে নিয়ে খেলল আর্সেনাল

তবে লিভারপুল আশাবাদী হতে পারে গত বছর বলা স্লটের একটি কথায়। তাঁর টটেনহামের কোচ হওয়া নিয়ে যখন গুঞ্জন চলছিল তখন স্লট বলেছিলেন প্রিমিয়ার লিগকেই পাখির চোখ করেছেন তিনি, ‘পরবর্তী পদক্ষেপটা হলান্ডের (নেদারল্যান্ডসের) কোনো ক্লাব হবে না। যদি হয় তবে ধরে নিতে হবে যে আমি পুরোপুরি ব্যর্থ। স্বাভাবিকভাবেই পরের ধাপটা হলো দেশের বাইরে যাওয়া। আর আমি সব সময়ই বলে এসেছি প্রিমিয়ার লিগই বিশ্বের সেরা লিগ।’

এ মৌসুম শেষেই লিভারপুল ছাড়ছেন ইয়ুর্গেন ক্লপ

ফুটবলে ক্যারিয়ারে মিডফিল্ডে খেলা স্লট ১৮ বছরের ক্যারিয়ারে কখনোই দেশের বাইরে খেলেননি। ১৯৯৫ সালে এফসি জোলা দিয়ে ক্যারিয়ার শুরু করা স্লট ২০১৩ সালে পিইসি জোলা ক্লাবে শেষ করেন খেলোয়াড়ি জীবন। মাঝে এনএসি ব্রেডা, স্পার্টা রটারডামেও খেলেছেন ৪৬২ ম্যাচের পেশাদার ক্যারিয়ারে ঠিক ১০০ গোল করা স্লট।

Also Read: দুই ইনজাগির বৈপরীত্য আর ইন্টার মিলানের দ্বিতীয় তারকা