Thank you for trying Sticky AMP!!

ছয় বছর পর প্রথম ট্রফি জিতল ম্যানচেস্টার ইউনাইটেড

ইতিহাস গড়া হলো না নিউক্যাসলের, লিগ কাপ জিতল ম্যানচেস্টার ইউনাইটেড

ইতিহাস ডাকছিল নিউক্যাসল ইউনাইটেডকে। প্রায় ৭০ বছর পর এই প্রথম ইংলিশ ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে ট্রফি জেতার গৌরব হাতছানি দিয়ে ডাকছিল তাদের। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ২-০ গোলে হেরে লিগ কাপের শিরোপা জেতা হয়নি তাদের।

Also Read: ইউনাইটেডকে ডাকছে ইতিহাস, ইতিহাসকে ডাকছে নিউক্যাসল

ম্যানচেস্টার ইউনাইটেডের জন্যও আজকের ফাইনাল ছিল অর্ধযুগের গ্লানি মেটানোর। গত ছয় বছর ধরে যে তারা কোনো ট্রফিই জেতেনি। কাসেমিরো আর সভেন বটমানের আত্মঘাতী গোলে লিগ কাপটা অন্তত জিততে পেরেছে তারা। আজ নিউক্যাসলকে হারিয়ে শিরোপা জিতে ইউনাইটেড লিগ কাপের তৃতীয় সফলতম দলে পরিণত হলো। নয়বার লিগ কাপের ফাইনালে খেলে ষষ্ঠবারের মতো শিরোপা জিতল তারা।

ইতিহাস গড়া হলো না নিউক্যাসল ইউনাইটেডের

ওয়েম্বলির এই ফাইনালের প্রথমার্ধে কোনো দলই আধিপত্য বিস্তার করে খেলতে পারেনি। তবে মাত্র ছয় মিনিটের ব্যবধানেই আসলে নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। ৩৩ মিনিটে কাসেমিরোর গোলে ম্যানচেস্টার ইউনাইটেড এগিয়ে যাওয়ার পর ৩৯ মিনিটেই নিউক্যাসল সমর্থকদের হৃদয় ভেঙে দেন তাদেরই বটমান। তাঁর আত্মঘাতী গোলেই মূল সর্বনাশটা হয় এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে দীর্ঘ সময় শীর্ষ চার দলের মধ্যে থাকা (এই মুহূর্তে পঞ্চম) নিউক্যাসল ইউনাইটেডের।

কাসেমিরোর করা ম্যানচেস্টার ইউনাইটেডের প্রথম গোলের মুহূর্ত

লুক শ’র দারুণ ফ্রি কিক থেকে হেড করে ইউনাইটেডকে ১-০ গোলে এগিয়ে দেন কাসেমিরো। ছয় মিনিট পর মার্কাস রাশফোর্ডের শট বটমানের পায়ে লেগে দিক বদল করে চলে যায় জালে। দ্বিতীয়ার্ধে অবশ্য নিউক্যাসল ফরোয়ার্ডরা ইউনাইটেড রক্ষণের পরীক্ষা নিয়েছিল। কিন্তু কাজের কাজটা হয়নি।