Thank you for trying Sticky AMP!!

নিউক্যাসলের বিপক্ষেও বড় জয় পেয়েছে আর্সেনাল

গোলের নেশায় পেয়েছে আর্সেনালকে

এমিরেটস স্টেডিয়ামে নামার আগে ২০২৪ সালে আর্সেনালের হিসাবটা ছিল ৫ ম্যাচে ২১ গোল। ছয় নম্বর ম্যাচে প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেড এবং যথারীতি দুর্দান্ত পারফরম্যান্স! ঘরের মাঠে নিউক্যাসলকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে মিকেল আরতেতার দল।

চলতি বছর লিগে এ পর্যন্ত ৬ ম্যাচ খেলে সবগুলোই জিতল আর্সেনাল। এই পথে ‘গানার’দের গোলসংখ্যা ২৫, অর্থাৎ ম্যাচপ্রতি ৪টিরও বেশি গোল! হজম করেছে ৩টি। পয়েন্ট টেবিলে আর্সেনালের অবস্থানও বলে দেয় শিরোপা দৌড়ে বেশ ভালোভাবেই টিকে আছে তাঁরা। সহজ কথায় জমিয়ে দিয়েছে লিগ। সমান ২৬টি করে ম্যাচ খেলেছে শীর্ষ তিন দল। লিভারপুল ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে, ম্যানচেস্টার সিটি ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে। তৃতীয় আর্সেনালের সঙ্গে সিটির পার্থক্য ১ পয়েন্টের।

Also Read: ফোডেনের গোলে লিভারপুলের আরও কাছে সিটি

ম্যাচের প্রথমার্ধে ২ গোল পেয়েছে আর্সেনাল। ১৮ মিনিটে আত্মঘাতী গোল সভেন বোটমানের। এরপর ২৪ মিনিটে দারুণ ফিনিশিংয়ে গোল করেন কাই হাভার্টজ। বিরতির পর ৬৫ মিনিটে বুকায়ো সাকা ও ৬৯ মিনিটে জ্যাকুব কিউইর গোল এনে দেন আর্সেনালকে। নির্ধারিত সময় শেষ হওয়ার ৬ মিনিট আগে নিউক্যাসলের হয়ে সান্ত্বনাসূচক গোলটি জো উইলকের।

জো উইলকের কাছ থেকে সান্ত্বনাসূচক গোলটি পেয়েছে নিউক্যাসল

দারুণ এই জয়ে মানসিকভাবে চাঙ্গাও হলো আর্সেনাল। গত বুধবার চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলো প্রথম লেগে পোর্তোর কাছে ১-০ গোলে হেরেছে আরতেতার দল। লিগ টেবিলে চতুর্থ অ্যাস্টন ভিলার সঙ্গে ৬ পয়েন্ট ব্যবধানে এগিয়ে তাঁরা। ২৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে ৮ম নিউক্যাসল।

Also Read: লা লিগা: হেতাফেকে উড়িয়ে দুইয়ে উঠল বার্সেলোনা