Thank you for trying Sticky AMP!!

পেপ গার্দিওলা ও ভিনসেন্ট কোম্পানি

লিগের প্রথম দিনই গুরু গার্দিওলার সামনে শিষ্য কোম্পানি

ম্যানচেস্টার সিটির রূপান্তর কার্যক্রমে যাঁদের বিশেষ অবদান, ভিনসেন্ট কোম্পানি তাঁদের অন্যতম। স্বীকৃতি হিসেবে ইতিহাদে ভাস্কর্যও আছে তাঁর। ২০১৯ সালে ম্যানচেস্টার সিটি ছেড়ে যাওয়া কোম্পানি চার বছর পর বার্নলির কোচ হয়ে প্রিমিয়ার লিগে ফিরছেন। আর ফেরার পর প্রথম ম্যাচেই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন সিটিকে।

২০২৩–২৪ প্রিমিয়ার লিগের প্রথম দিনে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে উঠে আসা বার্নলি। এদিন ডাগআউটে গুরু পেপ গার্দিওলার মুখোমুখি হবেন একসময়ের শিষ্য কোম্পানি। ম্যাচটি হবে ১১ আগস্ট।

আজ লিগের পুরো মৌসুমের সূচি ঘোষণা করেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। এর মধ্যে প্রথম সপ্তাহের সূচিই শুধু চূড়ান্ত। বাকিগুলো টিভি সম্প্রচার ও ইউরোপিয়ান প্রতিযোগিতার ওপর নির্ভর করে অদলবদল হতে পারে। সূচি অনুসারে ২০২৩–২৪ প্রিমিয়ার লিগের খেলা ১১ আগস্ট শুরু হয়ে শেষ হবে আগামী বছরের ১৯ মে।

প্রিমিয়ার লিগে টানা তৃতীয়বার ট্রফি জিতেছে ম্যানচেস্টার সিটি

বার্নলির সঙ্গে চ্যাম্পিয়নশিপ থেকে এবারের প্রিমিয়ার লিগে উঠে এসেছে লুটন টাউন ও শেফিল্ড ইউনাইটেড। ১৯৯২ সালের পর প্রথমবার প্রিমিয়ার লিগে আসা লুটন প্রথম ম্যাচ খেলবে ব্রাইটনের মাঠে, শেফিল্ডের প্রথম প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস।

Also Read: ইতিহাদে গার্দিওলার ‘স্বপ্নের দল’

চেলসির নতুন কোচ মরিসিও পচেত্তিনো প্রথম ম্যাচে পাচ্ছেন লিভারপুলকে। আর টটেনহামের নতুন কোচ আনগে পোস্তেকগলুর লিগে প্রথম ম্যাচ ব্রেন্টফোর্ডের বিপক্ষে, তাদেরই মাঠে। সদ্য শেষ হওয়া মৌসুমে অষ্টম হয়েছিল টটেনহাম, সামনের মৌসুমে দলটির শেষ দিকের প্রতিপক্ষ যথাক্রমে নিউক্যাসল, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও লিভারপুল।

মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বি হবে ২৮ অক্টোবর ওল্ড ট্রাফোর্ডে, ইতিহাদে দ্বিতীয় ডার্বি ২ মার্চ। গত মৌসুমের শীর্ষ দুই দল সিটি ও আর্সেনাল প্রথমবার মুখোমুখি হবে ৭ অক্টোবর লন্ডনে, পরের ম্যাচ ৩০ মার্চ।

Also Read: প্রায় ১০ কোটি টাকা বোনাস সিটির কর্মীদের মাঝে বিলিয়ে দিলেন গার্দিওলা