Thank you for trying Sticky AMP!!

লিওনেল মেসি কি বার্সায় ফিরবেন?

আল হিলালকে ১ বছর অপেক্ষা করতে বললেন মেসি, উদ্দেশ্য বার্সায় যাওয়া

বার্সেলোনা, নাকি আল হিলাল—লিওনেল মেসির সম্ভাব্য গন্তব্য হিসেবে গত কিছুদিনে এ দুই ক্লাবের নাম হাজারবার উচ্চারিত হয়েছে। তবে মেসিকে যদি প্রশ্ন করা হয় তিনি কী চান, সম্ভবত বার্সায় ফেরার কথাই বলবেন। কারণ, এই দলটার সঙ্গে যে তাঁর সম্পর্কটা বেশ গভীর।

দলবদল নিয়ে মেসি এখন পর্যন্ত চুপ করেই আছেন। তাই মেসি কী চান, তা আন্দাজ করে নেওয়া ছাড়া উপায় কোথায়! তবে মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি আর্জেন্টিনা অধিনায়কের মনের কথা জানিয়েছেন—মেসি বার্সায় ফিরতে চান।

Also Read: জাভি চান মেসিকে, মেসি কী চান...

মেসি বার্সায় ফিরতে চান—এমন আলোচনার মধ্যে ফুটবলবিষয়ক খবরের ওয়েবসাইট গোলডটকম যে সংবাদ দিয়েছে, বার্সা সমর্থকদের আনন্দে আত্মহারা হওয়ারই কথা।

গোলডটকম নাকি মেসির ঘনিষ্ঠ এক সূত্র থেকে জানতে পেরেছে, আল হিলালের কর্মকর্তাদের জানিয়েছেন, তিনি সৌদি আরবে যেতে চান এক বছর পর। মেসির এমন প্রস্তাবে বিস্মিত সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, এক বছর পেছালে প্রস্তাবটা আর এখনকার মতো ৫০ কোটি ইউরো থাকবে না।

গতকাল স্পেনে বার্সা সভাপতি হোয়ান লাপোর্তার বাড়ির সামনে হোর্হে মেসিকে দেখা গেছে বলে খবর দিয়েছে ইএসপিএন। ধারণা করা হচ্ছে লাপোর্তার সঙ্গে আলোচনা করতেই সেখানে গিয়েছিলেন তিনি। লাপোর্তার সঙ্গে বৈঠকের বিষয় অস্বীকার করেছেন হোর্হে। তবে ‘মেসি কী চান’ প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, ‘মেসি বার্সায় ফিরতে চায়। আমার নিজেরও এটাই চাওয়া। এখন দেখা যাক।’

Also Read: মেসি–বেনজেমারা এখন যেন ‘আরব্য রজনীর গল্প’, আমরা ‘শাহরাজাদ’

বার্সেলোনা দলবদলের বাজারে এখনো নামতে পারেনি। মেসিকে বার্সায় ফেরাতে বড় বাধা লা লিগার বেতনকাঠামো ও উয়েফার আর্থিক সংগতি নীতি। মেসিকে প্রস্তাব দেওয়ার আগেই বার্সেলোনার বেতন লা লিগার নির্ধারণ করে দেওয়া সীমা অতিক্রম করে গেছে।

তবে শোনা যাচ্ছে, বেতনসীমা নিয়ে বার্সার দেওয়া প্রস্তাবে সন্তুষ্ট লা লিগা। যে কারণে মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা আরও উজ্জ্বল হয়েছে। ঠিক কীভাবে আর্থিক সমস্যার সমাধান করেছে বার্সেলোনা আর মেসিকেই–বা কী ধরনের প্রস্তাব দেবে, সে বিষয়ে অবশ্য কিছু বলতে পারেননি হোর্হে, ‘এটা নিয়ে আগে কথা হয়েছে। এখনো কিছুই স্পষ্ট নয়।’

Also Read: মেসি–পিএসজির দুই বছরের সম্পর্কে পাওয়া না–পাওয়ার গল্প