Thank you for trying Sticky AMP!!

লিভারপুলকে এগিয়ে দিয়ে সালাহর উদ্‌যাপন

লিভারপুলকে হারাতে না পেরে রেফারির ওপর খেপেছেন উলভস কোচ

উলভারহ্যাম্পটন চাইলে নিজেদের দুর্ভাগা ভাবতেই পারে। এফএ কাপে লিভারপুলের সঙ্গে ২-২ গোলে ড্র করা ম্যাচটিতে যে তারা যে জিততেও পারত। ম্যাচের ৮২ মিনিটে যে গোলটি অফসাইডে বাতিল হলো, সেটি নিয়ে প্রশ্ন তুলেছেন উলভারহ্যাম্পটনের কোচ হুলেন লোপেতেগি। গোলটি হয়ে গেলে ড্র হওয়া ম্যাচে ৩-২ গোলে জিততে পারত উলভস।

শেষ পর্যন্ত কোনো দল জিততে না পারায় চতুর্থ রাউন্ডে কোন দল যাবে, তা নির্বাচন করতে র্উলভসের মাঠে আবার লড়াইয়ে নামবে দুই দল। অফসাইডে বাতিল হওয়া গোলটি নিয়ে লোপেতেগি বলেছেন, ‘আমরা এটা দেখেছি। এটা অফসাইড ছিল না। অসম্ভব। এই সিদ্ধান্তটি ভুল ছিল।’

Also Read: রিয়াল ছেড়ে কি জুভেন্টাসে যাবেন বেনজেমা?

অ্যানফিল্ডের এই ম্যাচ দিয়ে লিভারপুলের জার্সিতে অভিষেক হয়েছে ডাচ তরুণ কোডি গাকপোর৷ শুরুটা অবশ্য লিভারপুলের একেবারেই ভালো হয়নি৷ ২৬ মিনিটে লিভারপুল গোলরক্ষক আলিসনের হাস্যকর এক ভুলে এগিয়ে যায় উলভস। সতীর্থকে পাস দিতে গিয়ে ডি-বক্সের ভেতর উলভসের গনসালো গুয়েদেসকেই বল দিয়ে বসেন আলিসন।

সুযোগ কাজে লাগিয়ে উলভসকে এগিয়ে দেন গুয়েদেস। সমতা ফেরাতে লিভারপুলকে অপেক্ষা করতে হয় ৪৫ মিনিট পর্যন্ত। গত কয়েক ম্যাচ ধরে একের পর এক গোল মিস করে দারউইন নুয়িয়েজের দুর্দান্ত এক ভলিতে বিরতিতে যাওয়ার আগেই সমতাসূচক গোলটি পেয়ে যায় লিভারপুল।

গোলের পর নুনিয়েজের উল্লাস

৫২ মিনিটে মোহাম্মদ সালাহর গোলে এগিয়ে যায় ইয়ুর্গেন ক্লপের দল। এই গোল নিয়েও আপত্তি আছে লোপেতেগির। গোলটি করার আগে সালাহ অফসাইডে ছিলেন বলে দাবি করেছেন এই স্প্যানিশ কোচ।

Also Read: ‘থার্টি ফার্স্টের’ পার্টিতে যাওয়ায় শাস্তি পেলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার মিডফিল্ডার

এরপর অবশ্য ৬৬ মিনিটে গোল করে উলভসকে সমতায় ফেরান হুয়ং হি-চান। এই গোলের পর দুই দলই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। এর মাঝে উলভসের করা গোলটি অফসাইডে বাতিল না হলে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়তে পারত তারা।

তৃতীয় রাউন্ডের আরেক ম্যাচে শেফিল্ড ওয়েডনেসডের কাছে ২-১ গোলে হেরে প্রিমিয়ার লিগে নতুন পরাশক্তি হয়ে ওঠা নিউক্যাসল ইউনাইটেড।