Thank you for trying Sticky AMP!!

পিএসজি তারকা নেইমার

‘নেইমারকে ছাড়া পিএসজি আরও বেশি ভারসাম্যপূর্ণ দল’

পিএসজিতে নেইমারের ক্যারিয়ার কি তবে শেষই হয়ে গেল? সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে কেউ যদি এই প্রশ্ন তোলেন, তা মোটেই অযৌক্তিক হবে না। কিছুদিন ধরে শোনা যাচ্ছিল নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন। ইউরোপের একাধিক সংবাদমাধ্যম লিখেছে, এ মৌসুম শেষে নেইমারের ক্লাব ছাড়া সময়ের ব্যাপার মাত্র।

এর মধ্যে কদিন আগে আবার ফরাসি লিগ ‘আ’র ম্যাচে মারাত্মক চোটে পড়ে ছিটকে যান এই ব্রাজিলিয়ান তারকা। সর্বশেষ জানা গেছে, এই চোটের কারণে অস্ত্রোপচার করাতে হচ্ছে নেইমারকে।

Also Read: মৌসুমই শেষ হয়ে গেল নেইমারের

এই চোটে এখন মৌসুমটাই শেষ হয়ে গেল নেইমারের। লিগ ও চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ সময়ে নেইমারকে হারানোয় সমর্থকেরা যখন হা–হুতাশ করছেন, পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের ভিন্ন কথাই বলছেন। পিএসজি বসের মতে, নেইমারকে ছাড়া পিএসজি আরও ভারসাম্যপূর্ণ দল। তাঁর এমন কথার পর অনেকের প্রশ্ন, নেইমারকে পুরোপুরি বাদ দিয়েই তাহলে গালতিয়ের ভবিষ্যৎ পরিকল্পনা করছেন কি না।

চোট আর নেইমার যেন সমার্থক

চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ১–০ গোলে হেরে গিয়ে এখন চাপে আছে পিএসজি। আজ রাতে বায়ার্নের মাঠেও কঠিন এক চ্যালেঞ্জ অপেক্ষা করছে প্যারিসের দলটির সামনে।

এমন পরিস্থিতিতে নেইমারের মতো খেলোয়াড় না থাকায় দল ক্ষতিগ্রস্ত হবে কি না জানতে চাইলে গালতিয়ের বলেছেন, ‘আমি দেখছি এটাকে ঘিরে একধরনের বিতর্ক তৈরি হয়েছে। পরিষ্কারভাবে এটা দলের ক্ষতি। আর দল এতে আরও ভারসাম্যপূর্ণ হয়েছে কি না? হ্যাঁ। এটা এভাবে ভালো কি না? আমি বলব, তাঁর থাকাটা গোল করার জন্য ভালো।’

Also Read: যে জীবন চোটের সেটাই নেইমারের—গত ১০ বছরে ৮৮০ দিন মাঠের বাইরে

নেইমার না থাকায় খুব বেশি আক্ষেপ না থাকলেও এমবাপ্পের উপস্থিতি আরও বেশি গভীরতা দেবে বলে মন্তব্য করেছেন গালতিয়ের। তিনি বলেছেন, ‘কিলিয়ানের মতো খেলোয়াড় থাকায় দলের গভীরতা আরও বাড়বে। আশা করি, বায়ার্নের অর্ধে আমরা বলের দখল নিতে পারব। আর এমবাপ্পের মতো খেলোয়াড় থাকায় আমরা নিজেদের সৌভাগ্যবান ভাবছি। এ ম্যাচটি নিয়ে আমরা আত্মিবশ্বাসী। আমরা দারুণ একটি ম্যাচ খেলতে পারব বলেই মনে করি।’

Also Read: ‘নেইমার বার্সেলোনায় থাকলে ব্যালন ডি’অর জিততে পারত’