Thank you for trying Sticky AMP!!

টানা চতুর্থ ম্যাচে এমবাপ্পেকে পুরো নব্বই মিনিট খেলানো হয়নি

এমবাপ্পে আবারও বদলি, পয়েন্ট খোয়াল পিএসজি

পিএসজি ২ : ২ রেঁস

আবারও পিএসজির একাদশে জায়গা হয়নি কিলিয়ান এমবাপ্পের। আজ ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডকে বেঞ্চে রেখে রেঁসের বিপক্ষে দল নামিয়েছেন লুইস এনরিকে। মৌসুম শেষে পিএসজি ছাড়বেন—ক্লাব কর্তৃপক্ষকে এমন কথা জানিয়ে দেওয়ার পর এ নিয়ে লিগে টানা চার ম্যাচ বেঞ্চে বসে শুরু করলেন ফ্রান্স বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড।

এমবাপ্পেকে দ্বিতীয়ার্ধে নামানোর ম্যাচটিতে জিততেও পারেনি পিএসজি। পার্ক দে প্রিন্সেসে রেঁসের সঙ্গে ২-২ গোলে ড্র করে মাঠ ছেড়েছে এনরিকের দল। লিগে পিএসজির টানা দ্বিতীয় ড্র এটি। যদিও লিগ ‘আঁ’–এর শিরোপা-দৌড়ে এখনো বড় ব্যবধানেই এগিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

দীর্ঘদিন ধরে রিয়াল মাদ্রিদে নাম লেখানোর গুঞ্জনের মধ্যে থাকা এমবাপ্পে ফেব্রুয়ারিতে পিএসজি পরিচালকদের ক্লাব ছাড়ার কথা জানিয়েছেন। যা ওই মাসের মাঝামাঝি সময়ে পিএসজির একটি সূত্র ফরাসি বার্তা সংস্থা এএফপিকে নিশ্চিত করে। এরপর পিএসজি প্রথম যে ম্যাচ খেলে, নঁতের বিপক্ষে সে ম্যাচে শুরুর একাদশ থেকে বাদ পড়েন এমবাপ্পে। পরে দ্বিতীয়ার্ধে নেমে খেলেন ২৮ মিনিট।

রেনে ও মোনাকোর বিপক্ষে খেলা পরের দুই ম্যাচেও ৯০ মিনিট খেলানো হয়নি তাঁকে। এমবাপ্পেকে পুরো সময় না খেলার কারণ যে তাঁর পিএসজি ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত, সেটি ফুটে ওঠে কোচ এনরিকের কথায়ও। এমবাপ্পেকে বদলি করা বিষয়ে এক প্রশ্নের জবাবে পিএসজি কোচ বলেছিলেন, তাঁকে ছাড়াই খেলায় অভ্যস্ত হতে হবে দলকে।

Also Read: পিএসজিতে এমবাপ্পের বিকল্প হতে পারেন যাঁরা

মাঝে গত মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পুরো ৯০ মিনিটই মাঠে ছিলেন এমবাপ্পে। তবে আজ পার্ক দে প্রিন্সেসে আবারও বেঞ্চে পাঠানো হয় তাঁকে। বদলি হিসেবে নামানো হয় ম্যাচের ৭৩ মিনিটে।

পিএসজির ম্যাচে এমবাপ্পের বেঞ্চে বসে থাকা নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে

এমবাপ্পে মাঠে নামার আগেই ম্যাচের স্কোরলাইন ছিল ২-২। সব কটি গোলই ছিল প্রথমার্ধের। ম্যাচের ৭ মিনিটে পিএসজি রক্ষণের ভুল কাজে লাগিয়ে রেঁসকে এগিয়ে দেন জিম্বাবুইয়ান মিডফিল্ডার মার্শাল মুনেতসি। ১৭ মিনিটে আশরাফ হাকিমির কর্নার আবদেলহামিদ নিজেদের জালে জড়ালে আত্মঘাতী গোলে সমতায় ফেরে পিএসজি। দুই মিনিট পরই অবশ্য দলকে ২-১ গোলে এগিয়ে দেন গনসালো রামোস। এরপর ম্যাচের নিয়ন্ত্রণও নিয়ে নেয় পিএসজি। তবে প্রথমার্ধের শেষ দিকে রেঁস সমতা নিয়ে আসে ওমার দিয়াকিতের গোলে।

Also Read: ইয়ামালের জন্য ২০ কোটি ইউরো দিতে চায় পিএসজি, বার্সা কী করবে

প্রথমার্ধে ৪ গোলের সাক্ষী হওয়া ম্যাচ বিরতির পর গতি হারিয়ে ফেলে। দুই দলই খেই হারিয়েছে আক্রমণভাগে। বদলি নামা এমবাপ্পে-উসমান দেম্বেলেরা শেষ দিকে কিছুটা ধার বাড়ালেও রক্ষণে মনোযোগী হওয়া রেঁসের দেয়াল ভাঙতে পারেননি। ঘরের মাঠে পিএসজিকে মাঠ ছাড়তে হয় রেঁসের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে। এর আগে গত সপ্তাহে মোনাকোর সঙ্গে গোলশূন্য ড্র করে পিএসজি।

টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারিয়েছে এমবাপ্পে

টানা দুই ড্রয়েও অবশ্য পিএসজির বড় কোনো ক্ষতি হয়নি। লিগে ২৫ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট ৫৬, দ্বিতীয় স্থানে থাকা ব্রেস্তের পয়েন্ট সমান ম্যাচে ৪৬।

Also Read: ফাউল, লাল কার্ড, হলুদ কার্ড...সবই বেশি লা লিগায়