Thank you for trying Sticky AMP!!

পিএসজি ছেড়ে চলতি মৌসুম শেষেই রিয়ালে যাওয়ার কথা জানিয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে

রিয়ালে এমবাপ্পেকে জায়গা দেওয়ার বলি কে হবেন—রদ্রিগো নাকি বেলিংহাম

এ মৌসুমে রিয়াল মাদ্রিদের তিনটি শিরোপা জয়ের সুযোগ আছে। লা লিগায় ২৫ ম্যাচ শেষে দ্বিতীয় স্থানে থাকা জিরোনার চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে আছে রিয়াল। স্প্যানিশ সুপার কাপ এরই মধ্যে জিতে ফেলেছে মাদ্রিদের ক্লাবটি। আর চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে লাইপজিগের বিপক্ষে প্রথম লেগ জিতে কোয়ার্টার ফাইনালে দিয়ে রেখেছে এক পা।

রিয়াল মাদ্রিদের ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি আপাতত লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে মনোযোগ দিচ্ছেন। একই সঙ্গে তাঁর আরেকটি বিষয়ে মনোযোগ না দিয়ে পারার কথা নয়। বিভিন্ন সংবাদমাধ্যম আর এমবাপ্পে ও রিয়ালের ঘনিষ্ঠ সূত্রের খবর অনুযায়ী, চলতি মৌসুম শেষে রিয়ালে নাম লেখাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। দুর্দান্ত ছন্দে থাকা রিয়াল ফরাসি তারকাকে কোথায় খেলাবেন—এই ভাবনা আনচেলত্তির মাথায় ঘুরপাক না খেয়ে পারে না!

Also Read: মেসি, রোনালদোদের ত্রয়ী কোথায়, কোথায় এমবাপ্পে-হলান্ডদের ত্রয়ী

ভিনিসিয়ুস ও বেলিংহামের সঙ্গে রিয়ালের আক্রমণভাগে যোগ হবেন এমবাপ্পে!

ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, ব্রাহিম দিয়াজ—এই তিন ফরোয়ার্ডের সঙ্গে মাঝমাঠে আছেন জুড বেলিংহাম, টনি ক্রুস, লুকা মদরিচ, এদুয়ার্দো কামাভিঙ্গা ও অরেলিয়েঁ চুয়ামেনির মতো খেলোয়াড়। তাঁদের সবার বোঝাপড়াটাও দারুণ। সব মিলিয়ে এমন ছন্দে থাকা একটি দলে এমবাপ্পেকে পেয়ে আনচেলত্তি হয়তো মধুর সমস্যাতেই পড়বেন।

স্পেনের বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ চাইছেন আক্রমণভাগে দুই ব্রাজিলিয়ান ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগোর সঙ্গে ত্রয়ী গড়ে তুলুন এমবাপ্পে। ভিনি বা রদ্রিগোর বিকল্প হিসেবে এমবাপ্পে খেলুন, এটা দেখতে চান না পেরেজ।

রিয়াল মাদ্রিদের বিভিন্ন সূত্র থেকে স্পেনের সংবাদমাধ্যম দিয়ারিও এএস জানতে পেরেছে, এমবাপ্পেকে খেলানোর জন্য খসড়া ফরমেশন করে রেখেছেন আনচেলত্তি। রিয়ালের ইতালিয়ান কোচ নাকি তিনটি ফরমেশন ভেবে রেখেছেন, তিনটি ফরমেশনেই শুরুর একাদশে খেলবেন এমবাপ্পে।

Also Read: রিয়ালে কত নম্বর জার্সি পরবেন এমবাপ্পে

রিয়ালে এমবাপ্পেকে শুরুর একাদশে জায়গা দিতে কি বাদ পড়তে হবে রদ্রিগোকে?

আনচেলত্তির একটি ফরমেশন হতে পারে ৪–৩–৩। এই ফরমেশনে শুরুর একাদশে দুই পাশে ভিনিসিয়ুস আর জুড বেলিংহামের সঙ্গে মাঝখানে খেলবেন এমবাপ্পে। এই ফরমেশন অনুযায়ী মাঝমাঠে চুয়ামেনি, কামাভিঙ্গা, ভালভের্দে ও ক্রুসের মধ্যে থেকে শুধু দুজনই শুরুর একাদশে জায়গা পাবেন।

আনচেলত্তি চলতি মৌসুমের শুরুর দিকে রিয়ালকে যে পদ্ধতিতে খেলিয়েছেন, সেটাও ব্যবহার করতে পারেন। সেই পদ্ধতিতে দুই স্ট্রাইকারের পেছনে ফেলবেন বেলিংহাম। স্ট্রাইকিং পজিশনে রদ্রিগোর জায়গায় ভিনিসিয়ুসের সঙ্গে খেলবেন এমবাপ্পে। আনচেলত্তি যদি বেলিংহামকে বাঁ পাশে খেলানোর ব্যাপারে বদ্ধপরিকর থাকেন, সে ক্ষেত্রেও জায়গা হারাবেন রদ্রিগো। ভিনিসিয়ুসের সঙ্গে সে ক্ষেত্রেও আক্রমণভাগে জুটি গড়বেন এমবাপ্পে।

Also Read: মার্কার দাবি: ১ জুলাই থেকে এমবাপ্পে রিয়ালের খেলোয়াড়, চুক্তি হয়েছে আগেই