Thank you for trying Sticky AMP!!

আর্জেন্টিনার মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ

ফার্নান্দেজকে পেতে চেলসির ১৩৮৫ কোটি টাকার প্রস্তাব

অসাধারণ প্রতিভা দিয়ে নিজের ভাগ্য নিজে গড়ে নিয়েছেন এনজো ফার্নান্দেজ। আর বেনফিকা তাদের আর্থিক ভাগ্যকে আরও ওপরে নিয়ে যাওয়ার চেষ্টা করছে ফার্নান্দেজের প্রতিভায় ভর করে। গত বছরের মে মাসে রিভার প্লেট থেকে ১৭৩ কোটি টাকায় আর্জেন্টিনার তরুণ প্রতিভাবান ফুটবলারকে দলে ভেড়ায় বেনফিকা।

‘কম দামের’ সেই ফার্নান্দেজকে পেতে এখন লড়াই করছে ইংল্যান্ডের পরাশক্তি কয়েকটি দল। সুযোগ বুঝে পর্তুগালের ক্লাব বেনফিকাও তাঁর দাম বাড়াচ্ছে ইচ্ছেমতো। কাতার বিশ্বকাপে ফার্নান্দেজ সেরা তরুণ খেলোয়াড় হওয়ার পরই যেন সবকিছু বদলে যেতে শুরু করে।

Also Read: অনুমতি না নিয়ে আর্জেন্টিনায় গিয়ে শাস্তির মুখে এনজো ফার্নান্দেজ

ফার্নান্দেজের রিলিজ ক্লজ ১ হাজার ৩৮৫ কোটি টাকা আগেই ধার্য করেছিল বেনফিকা। সেই সময়, মানে জানুয়ারির শুরুর দিকে চেলসি ফার্নান্দেজকে পেতে মোটা অঙ্কের প্রস্তাব দিয়েছিল পর্তুগালের ক্লাবটিকে। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেয় বেনফিকা। এরপরও তাঁকে ঘিরে বড় বড় ক্লাবের আগ্রহ দেখে ফার্নান্দেজের দামটা আরও বাড়িয়ে ১ হাজার ৭৩১ কোটি টাকা করে ফেলে তারা।

আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ

অত দামে ফার্নান্দেজকে কেউ কিনবে কি না কে জানে, কিন্তু চেলসি এরই মধ্যে বেনফিকাকে ১ হাজার ৩৮৫ কোটি টাকার প্রস্তাব দিয়েছে বলে ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ খবর দিয়েছে। দলবদলের বাজারের বিশ্বস্ত সূত্র ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, এই প্রস্তাব নিয়ে চেলসির সঙ্গে আলোচনা চলছে বেনফিকার। সেই আলোচনা মানে যে দর-কষাকষি, তা না বললেও চলে।

Also Read: চেলসিতে এনজো ফার্নান্দেজের দলবদল–অধ্যায়টা ‘বন্ধ’

শেষ পর্যন্ত চেলসি যদি ১ হাজার ৩৮৫ কোটি টাকাতেই ফার্নান্দেজকে পায়, তাহলেও ইংল্যান্ডের দলবদলে ট্রান্সফার ফির রেকর্ডটি লেখা হবে নতুন করে। ইংল্যান্ডের ফুটবলে ট্রান্সফার ফির বর্তমান রেকর্ডটি এখন জ্যাক গ্রিলিশের। ২০২১ সালে ইংলিশ এই ফরোয়ার্ডকে অ্যাস্টন ভিলা থেকে দলে ভেড়াতে ১ হাজার ৩০৪ কোটি টাকা করেছিল ম্যানচেস্টার সিটি।

Also Read: চেলসির পথ ধরছেন বিশ্বকাপজয়ী ফার্নান্দেজ

আজ রাতেই শেষ হচ্ছে শীতকালীন দলবদলের সময়সীমা। কে জানে, দলবদলের শেষ দিনে চেলসি ফার্নান্দেজকে পাবে কি না!