Thank you for trying Sticky AMP!!

যুক্তরাষ্ট্রে খেলবে রিয়াল–বার্সা

ইতিহাসের সবচেয়ে দামি ম্যাচে মুখোমুখি রিয়াল–বার্সা

ফুটবলে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ম্যাচ মানেই বাড়তি উত্তাপ। দুই চিরপ্রতিদ্বন্দ্বী স্প্যানিশ প্রতিপক্ষের লড়াই দেখতে উন্মুখ থাকেন বিশ্বব্যাপী কোটি ফুটবলপ্রেমী। এই দুই দলের বৈশ্বিক জনপ্রিয়তাকে মাথায় রেখে কয়েক বছর ধরে স্পেনের বাইরেও আয়োজন করা হচ্ছে ‘এল ক্লাসিকো’র দ্বৈরথ

যেমন স্প্যানিশ সুপার কাপে সবশেষ চার আসরের তিনটিই আয়োজন করেছিল সৌদি আরব। এ ছাড়া গত বছরও মার্কিন দেশে এল ক্লাসিকোর প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল এ দুই দল। সে ধারাবাহিকতায় আবারও এল ক্লাসিকো আয়োজনে এগিয়ে এসেছে যুক্তরাষ্ট্র। শুধু এটুকুই নয়, স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, ডালাসে আয়োজিত হতে যাওয়া ম্যাচটিকে ইতিহাসের সবচেয়ে দামি ম্যাচ হিসেবে বিবেচনা করা হচ্ছে। আগামী ২৯ জুলাই ম্যাচটি হওয়ার কথা রয়েছে।

Also Read: যে ৪ কারণে কমে গেছে এল ক্লাসিকোর উত্তাপ

এটি অ্যান্ড টি স্টেডিয়ামের এই ম্যাচে টিকিটের গড় মূল্য হবে ৪৬৬ ইউরো বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৪ হাজার টাকা, যা কাতার বিশ্বকাপ ফাইনালের টিকিটের দামের চেয়েও বেশি। ম্যাচের ভেন্যু এটি অ্যান্ড টি স্টেডিয়ামটি মূলত টেক্সাসের আর্লিংটনে অবস্থিত, যেটি ডালাস কাউবয়েজের ঘরের মাঠ। এই মাঠের ধারণক্ষমতা ৮০ হাজার।

এই ম্যাচ সামনে রেখে এরই মধ্যে শুরু হয়েছে টিকিট বিক্রি। যেখানে টিকিটের দাম রাখা হয়েছে ১৯০ ইউরো থেকে ১ হাজার ২৪৬ ইউরো পর্যন্ত। তবে ঘাসের বেঞ্চের ৪০টি টিকিটকে এই তালিকার বাইরে রাখা হয়েছে। যেগুলোর দাম ২ হাজার ৩১৯ ইউরো থেকে ২ হাজার ৮৭৮ ইউরো পর্যন্ত।

এল ক্লাসিকো মানেই বিশেষ রোমাঞ্চ

ধারণা করা হচ্ছে, উচ্চ মূল্যের পরও মার্কিন ফুটবল সমর্থকদের আগ্রহের কারণে টিকিট হয়তো দ্রুতই ফুরিয়ে যাবে। এর আগে গত বছর রিয়াল-বার্সেলোনার লড়াই দেখতে মার্কিন ফুটবলপ্রেমীদের তুমুল আগ্রহ দেখা গিয়েছিল। সেবারও আলেজায়ান্ট স্টেডিয়ামে দর্শকদের উপচে পড়া ভিড় দেখা গিয়েছিল। ম্যাচটিতে বার্সা ১-০ গোলে জিতেছিল।

আয়োজকদের প্রত্যাশা, গতবারের মতো এবারও ম্যাচ দেখতে দর্শকদের ঢল নামবে। এল ক্লাসিকোর এই ম্যাচের টিকিটের দাম অন্য যেকোনো ট্যুর ম্যাচের চেয়ে বেশি রাখা হয়েছে। হিউস্টনে রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচের টিকিটের দাম রাখা হয়েছে ১৩৬ থেকে ৬৬১ ইউরোর মধ্যে। আর লাস ভেগাসে মিলান-বার্সা ম্যাচের টিকিটের দাম রাখা হয়েছে ৯৯ থেকে ৪৯৮ ইউরো।

Also Read: এল ক্লাসিকোতে পড়েছে দারিদ্র্যের ছাপ

এর আগে গত বছরের কাতার বিশ্বকাপ ফাইনালের টিকিটের দাম রাখা হয়েছিল ২০০ থেকে ১ হাজার ৬০০ ইউরো পর্যন্ত। তবে টিকিটের গড় দাম ছিল ৪০০ ইউরো। যেখানে ক্যাটাগরি ‘১’–এর (সবচেয়ে দামি টিকিট) টিকিট খুব বেশি ছিল না।